সোমবার, জুলাই ৪, ২০২২

সাকিবের বিশ্বরেকর্ড

ডেস্ক রিপোর্ট   |   সোমবার, ০৪ জুলাই ২০২২ | প্রিন্ট  

সাকিবের বিশ্বরেকর্ড

আন্তর্জাতিক টি-২০তে ২ হাজার রান এবং ১০০ উইকেট পাওয়া প্রথম ক্রিকেটার সাকিব আল হাসান। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ডমিনিকায় তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-২০তে হেরেছে বাংলাদেশ। এ ম্যাচে অপরাজিত অর্ধশতক করেছেন সাকিব। এতেই হয়েছে তার বিশ্ব রেকর্ড।

এর আগে টি-২০ ক্রিকেটে সর্বপ্রথম ১ হাজার রান এবং ১০০ উইকেটের কীর্তিও ছিল সাকিবের, এবার সেই রেকর্ডটিকেই আরো উঁচুতে নিয়ে গেলেন বাংলাদেশের কিংবদন্তি এই অলরাউন্ডার।


টি-২০র ইতিহাসে সর্বোচ্চ উইকেটের মালিক সাকিব ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বল হাতে পেয়েছেন ১ উইকেট, যেটি ছিল ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্যাটে সাকিবের ১২০তম উইকেট।

আর ব্যাট হাতে এদিন আন্তর্জাতিক টি-২০তে ২ হাজার রানের ক্লাবে প্রবেশ করেছেন সাকিব। এই ফরম্যাটে সবমিলিয়ে ১৭তম এবং বাংলাদেশের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ব্যাট হাতে এই মাইলফলক স্পর্শ করেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব।


বাংলাদেশের হয়ে সর্বপ্রথম টি-২০তে ২ হাজারি ক্লাবে যোগ দিয়েছিলেন বর্তমান টি-২০ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

টি-২০তে রিয়াদের মোট রান এখন ২০২১। ২০০৫ রান নিয়ে তার ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন সাকিব। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ডোমিনিকায় বাংলাদেশ ইনিংসের ১৯তম ওভারে ওবেদ ম্যাকয়কে হাওয়ায় ভাসিয়ে সীমানাছাড়া করে ২ হাজারি ক্লাবে প্রবেশ করেন সাকিব।

গত ৫ মার্চ আফগানিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-২০তে ২ হাজারি ক্লাবে ঢুকেছিলেন মাহমুদউল্লাহ, এই কীর্তি গড়তে তাকে খেলতে হয়েছিল ১১৫ ম্যাচ। সেই তুলনায় তার চেয়ে ১৭ ম্যাচ কম তথা ৯৮ ম্যাচ খেলেই এই কীর্তি গড়েছেন সাকিব।

ডমিনিকার উইন্ডসন পার্কে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-২০ ভেসে গিয়েছিল বৃষ্টিতে। দ্বিতীয় টি-২০তে রোববার দিবাগত রাতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩৫ রানে হেরে গেছে বাংলাদেশ।

টস জিতে আগে ব্যাটিং করে রোভম্যান পাওয়েলের ব্যাটিং ঝড়ে ১৯৩ রানের পাহাড় গড়েছিল স্বাগতিক উইন্ডিজ। সেই রান তাড়া করতে নেমে কখনোই ছন্দ খুঁজে পায়নি বাংলাদেশ। সাকিব একাই এক প্রান্ত আগলে ৫২ বলে ৬৮ রান করেছেন।

Posted ২:০৫ অপরাহ্ণ | সোমবার, ০৪ জুলাই ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]