• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    সাজেদুর রহমান’র ‘সীমান্তের গহীনে’

    হাবিব মোস্তফা | ২৩ ফেব্রুয়ারি ২০১৯ | ৪:৩৯ অপরাহ্ণ

    সাজেদুর রহমান’র ‘সীমান্তের গহীনে’

    সাজেদের রহমান, পেশায় অতিরিক্ত পুলিশ সুপার। কিন্তু এই পেশার বাইরে তার আরেকটি পরিচয় হল-শখের কবি।তবে এবারের একুশে বই মেলায় তিনি আবির্ভূত হয়েছেন ঔপন্যাসিক হিসেবে।‘সীমান্তের গহীনে’ শিরোনামের উপন্যাসের মাধ্যমে সাজেদুর রহমান বর্তমান বই মেলায় বেশ পরিচিত এক মুখ হিসেবে আত্মপ্রকাশ করেছিন।সোহরাওয়ার্দী উদ্যানের ‘চিরদিন প্রকাশনী’র ৪৮৬ স্টল থেকে পাঠকরা সাগ্রহে বইটি সংগ্রহ করছেন।
    সীমান্ত নামের এক তরুণের প্রেমময় জীবনের বর্ণনা যেন সুনিপুণভাবে উঠে এসেছে এই উপন্যাসে। রয়েছে আরও আছে অসাধারণ কিছু বাস্তব চরিত্র। উপন্যাসটি চট্টগ্রামের পটভূমিতে লেখা।বইয়ে ঘটনা বর্ননার অভিনভত্ব যেকোন পাঠককে রুদ্ধশ্বাসে গল্পের শেষে নিয়ে যাবে। সাজেদুর রহমানের উপন্যাসটি নিয়ে উচ্ছসিত প্রশংসা করছেন পাঠক ও প্রতিষ্ঠিত লেখক সবাই।বিশেষ করে তার রচনার শৈলী, শব্দচয়ন এবং অত্যন্ত চমৎকার লেখার বিন্যাস নিয়ে ইতিবাচক মন্তব্য পাঠকদের।
    ইতিমধ্যে ‘সীমান্তের গহীনে’ বইটি কিনেছেন পাঠক দিলরুবা হক, তানজিনা লাকি এবং তানজিল আহম্মেদসহ কয়েজন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী। বইটি প্রসঙ্গে তারা জানান, আসলে বইমেলায় এসে বিভিন্ন বইয়ের মাঝে একজন মেধাবী পুলিশ কর্মকর্তার লেখা বইটি দেখে কৌতুহল নিয়ে তা সংগ্রহ করি। পড়ে মনে হয়েছে-তিনি অবশ্যই লেখার মাধ্যমে পাঠকের অন্তরে স্থায়ী স্থান করে নিবেন।
    সীমান্তের গহীনে’ উপন্যাসের লেখক ও পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সাজেদুর রহমান বলেন, ‘পুলিশের দায়িত্ব পালনের পাশাপাশি অবসর সময়ে আমি লেখালেখি করতে ভালোবাসি। আশা করি ‘সীমান্তের গহীনে’ উপন্যাসটি সবার ভালো লাগবে।আমি চাই আমার লেখনীতে যেন তরুণ সমাজ উপকৃত হয়। মানুষের দৃষ্টিভঙ্গি বদলাতে একটি বই বহু অংশে সাহায্য করতে পারে। আমার এই বইটি যারা সংগ্রহ করছেন তাদের কাছে আমি কৃতজ্ঞ। উৎসাহ পেলে ভবিষ্যতে পাঠকদের চাহিদা অনুযায়ী আরও লিখে যেতে চাই।’


    উল্লেখ্য,সাজেদুর রহমানের জন্ম পাবনা জেলার চাটমোহরে। পৈতৃক নিবাস ফরিদপুরের সদরপুর উপজেলায়। সেনা কর্মকর্তা পিতার বিভিন্ন জায়গায় বদলীর সুবাদে বিভিন্ন প্রতিষ্ঠানে পড়ার সুযোগ হয়েছে তার। ফলে তার শৈশব হয়েছে বৈচিত্র্যময় আর নানারকম অভিজ্ঞতায় সমৃদ্ধ।পড়াশুনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণ রসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগে। সেখান থেকে স্নাতক ও স্নাতকোত্তর করেছেন। ২৮তম বিসিএসের মাধ্যমে পুলিশ ক্যাডারের চাকরিতে যোগ দেন। বর্তমানে তিনি পুলিশ সদর দফতরে অতিরিক্ত পুলিশ সুপার পদে কর্মরত আছেন। ২০০৭ সালের অমর একুশে গ্রন্থমেলায় তার প্রথম কাব্যগ্রন্থ প্রকাশিত হয়।


    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    প্রভাতি স্বাধীনতা

    ১২ সেপ্টেম্বর ২০১৭

    এরাই রুখে দেবে ধর্ষকদের

    ০৮ সেপ্টেম্বর ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673