• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    সাবধান! শুদ্ধি অভিযান চলছে

    আজকের অগ্রবাণী ডেস্ক: | ২৪ জুলাই ২০১৭ | ৯:২০ অপরাহ্ণ

    সাবধান! শুদ্ধি অভিযান চলছে

    এক শ্রেণীর অতি উৎসাহী নেতার কর্মকাণ্ড নিয়ে বিব্রত আওয়ামী লীগের হাইকমান্দ। এরকম একজন হলেন বরগুনার উপজেলা নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধে মামলাকারী বরিশাল জেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক ওবায়েদ উল্লাহ সাজু। তাকে সাময়িকভাবে দল থেকে বহিস্কার করা হয়েছে।


    অবশ্য এটাই প্রথম নয়। গত মে মাস থেকেই নীরবে শুদ্ধি অভিযান চলছে আওয়ামী লীগে। প্রত্যেকটি জেলা কমিটির কাছে চিঠি পাঠিয়ে দলে ”অনুপ্রবেশকারী” নেতাদের তালিকা করে কেন্দ্রে পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে। বিভাগীয় সাংগঠনিক সম্পাদকরা এটা দেখছেন। তবে এখন পর্যন্ত কেন্দ্রে কোনো তালিকা আসেনি।

    ajkerograbani.com

    আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম জানান, ‘‘বেশ কিছুদিন আগে থেকেই আমরা শুদ্ধি অভিযান শুরু করেছি। কারণ, এসব অতিউৎসাহী নেতার কারণে দল অনেক সময় বিব্রত অবস্থায় পড়ে। সর্বশেষ, আমরা বরিশাল জেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক ওবায়েদ উল্লাহ সাজুকে সাময়িকভাবে বহিস্কার করেছি। জেলাগুলো থেকে তালিকা আসার পর অনুপ্রবেশকারী নেতা ও অতিউৎসাহী এবং যাদের কারণে দল অনেক সময় বিব্রতকর অবস্থায় পড়ছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।”

    অতিউৎসাহী নেতাদের ব্যাপারে ক্ষোভ প্রকাশ করেছেন খোদ প্রধানমন্ত্রীও। গত শুক্রবার গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডের সভায় অংশ নিতে যাওয়া নেতারা ইউএনও গাজী তারিক সালমনের প্রসঙ্গ তোলেন। এ সময় মামলার বাদী অ্যাডভোকেট সাজু সম্পর্কে জানতে চান প্রধানমন্ত্রী। তিনি বরিশাল বিভাগের দায়িত্বে থাকা নেতাদের বলেন, ‘‘তাঁর বিষয়ে খোঁজখবর নিয়ে তাঁর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিন।”

    বঙ্গবন্ধুর আলোচিত ছবিটি দেখে প্রধানমন্ত্রী বিস্মিত হয়ে বলেন, ‘‘ক্লাস ফাইভের ছেলে-মেয়েদের মধ্যে প্রতিযোগিতার আয়োজন করে এই কর্মকর্তা সুন্দর একটি কাজ করেছেন৷ এবং সেখানে যে ছবিটি আঁকা হয়েছে, তাতে বিকৃত করার মতো কিছু করা হয়নি৷ ছবিটি রীতিমতো পুরস্কার পাওয়ার যোগ্য৷ এই কর্মকর্তাও পুরস্কার পাওয়ার যোগ্য৷”

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755