মঙ্গলবার, মে ১৭, ২০২২

সাবেক যোগাযোগমন্ত্রী নাজমুল হুদার বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ পেছাল

ডেস্ক রিপোর্ট   |   মঙ্গলবার, ১৭ মে ২০২২ | প্রিন্ট  

সাবেক যোগাযোগমন্ত্রী নাজমুল হুদার বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ পেছাল

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এস কে সিনহা) বিরুদ্ধে মিথ্যা অভিযোগে মামলার পরিপ্রেক্ষিতে দুদকের করা মামলায় সাবেক যোগাযোগমন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ পিছিয়ে আগামী ৯ জুন দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমানের আদালত নতুন এ দিন ধার্য করেন।


এদিন এ মামলার সাক্ষ্যগ্রহণের জন্য ধার্য ছিল। তবে আসামিপক্ষ সাক্ষ্যগ্রহণ পেছানোর জন্য আবেদন করেন। এর পরিপ্রেক্ষিতে আদালত তা মঞ্জুর করে আগামী ৯ জুন পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য করেন।

গত ৬ এপ্রিল নাজমুল হুদার আইনজীবী তাকে নির্দোষ দাবি করে মামলা দায় হতে অব্যাহতি চেয়ে আবেদন করেন। অন্যদিকে দুদক অভিযোগ গঠনের পক্ষে শুনানি করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত অব্যাহতির আবেদন খারিজ করে সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য করেন।


এর আগে, ২৪ নভেম্বর ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালত অভিযোগপত্র গ্রহণ করেন। মিথ্যা তথ্য দিয়ে সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহার বিরুদ্ধে মামলা করার অভিযোগে ২০২১ সালের ১৯ ফেব্রুয়ারি দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন বাদী হয়ে নাজমুল হুদার বিরুদ্ধে মামলাটি করেন। এরপর তদন্ত শেষে দুদকের পরিচালক মো. বেনজীর আহম্মদ আদালতে নাজমুল হুদার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর ব্যারিস্টার নাজমুল হুদা বাদী হয়ে শাহবাগ থানায় এসকে সিনহার বিরুদ্ধে একটি মামলা করেন। ঐ মামলার অভিযোগে তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকারের আমলে তার বিরুদ্ধে হওয়া একটি মামলা উচ্চ আদালতে ডিসমিস করার পরও প্ররোচিত হয়ে মামলাটির রায় পরিবর্তন করা হয়। মামলাটি ডিসমিস করতে দুই কোটি টাকা ও অন্য একটি ব্যাংক গ্যারান্টির আড়াই কোটি টাকার অর্ধেক এক কোটি ২৫ লাখ টাকা উৎকোচ চান এস কে সিনহা।

পরে এ মামলাটি তদন্তের জন্য দুদকে যায়। দেড় বছরের তদন্তে সিনহার বিরুদ্ধে নাজমুল হুদার মামলাটি মিথ্যা প্রমাণিত হলে দুদক উল্টো মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগে নাজমুল হুদার বিরুদ্ধে মামলা করে।

Posted ২:৩২ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৭ মে ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]