• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    সার দেশের ন্যায় ঝিনাইদহেও চলছে ৪৮ ঘন্টার শ্রমিক ধর্মঘট, দুর্ভোগে যাত্রীরা

    আব্দুল্লাহ আল মাসুদ, ঝিনাইদহ প্রতিনিধি- | ২৮ অক্টোবর ২০১৮ | ১২:২০ অপরাহ্ণ

    সার দেশের ন্যায় ঝিনাইদহেও চলছে ৪৮ ঘন্টার শ্রমিক ধর্মঘট, দুর্ভোগে যাত্রীরা

    সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকে সারা দেশের ন্যায় ঝিনাইদহে সকাল ৬ টা থেকে শুরু হয়েছে ৪৮ ঘন্টার শ্রমিক ধর্মঘট।


    ফলে দুরপাল্লা, অভ্যন্তরীন সহ সকল রুটে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। যানবাহন চলাচল না করায় চরম দুর্ভোগে পড়েছেন কর্মস্থলগামী যাত্রীরা। অনেকেই আবার পায়ে হেটে গন্তব্যের উদ্দেশ্যে রওনা দিচ্ছেন।


    ঝিনাইদহ কেন্দ্রীয় বাস টার্মিনাল, চুয়াডাঙ্গা বাস স্টান্ড, বাইপাস সড়ক, আরাপপুর সহ বিভিন্ন গুরুত্ব পূর্ণ সড়কে নসিমন, করিম সহ তিন চাকার যানবাহন চলাচলেও শ্রমিকরা বাধা সৃষ্টি করছে।

    সরকারি এক কর্মকর্তা মো: হাফিস বলেন , সকাল থেকেই কর্মস্থলে যাওয়ার জন্য বসে আছি কিন্তু কোন গাড়ি পাচ্ছি না। এতে আমাদের খুব সমস্যা হচ্ছে। তিনি আরো বলেন কিছু হলেই কেনো পরিবহণ ধর্মঘট চলবে, এতে তো দেশ অনেক পিছিয়ে পড়ছে। সরকারের উচিত এ দ্রুত সমস্যার সমাধান করা।

    জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ওলিয়ার রহমান জানান, সংসদের যে সড়ক পরিবহন আইন পাস হয়েছে তা শ্রমিক পরিপন্থি। কোন শ্রমিক ঝুকি নিয়ে গাড়ি চালাতে চাচ্ছে না। তাই দুর্ঘটনায় জরিমানা ৫ লক্ষ টাকা থেকে কমানো, মামলা জামিন যোগ্য করণ সহ ৮ দফা দাবিতে আমাদের এ কর্মবিরতি।

    আমরা চাই সরকার দ্রুত আমাদের দাবি মেনে নেবে। নইলে পরববর্তি ৯৬ ঘন্টা এমনকি অনিদ্রিষ্টকালের ধর্মঘট ডাকা হবে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669