বুধবার, অক্টোবর ২০, ২০২১

সালাহর রেকর্ডের ম্যাচে লিভারপুলের জয়

ডেস্ক রিপোর্ট   |   বুধবার, ২০ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

সালাহর রেকর্ডের ম্যাচে লিভারপুলের জয়

চ্যাম্পিয়ন লিগের ম্যাচে আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে ২ গোল করে লিভারপুলের সাবেক কিংবদন্তি অধিনায়ক স্টিভেন জেরার্ডকে সরিয়ে শীর্ষে উঠে গেছেন মোহামেদ সালাহ। এ নিয়ে এই মৌসুমের সব প্রতিযোগিতা মিলিয়ে টানা নয় ম্যাচে গোল পেলেন সালাহ। লিভারপুলের ইতিহাসে এই কীর্তি আর কারো নেই!

মঙ্গলবার রাতে ওয়ান্দা মেত্রোপলিতানোয় চ্যাম্পিয়ন্স লিগে ‘বি’ গ্রুপের ম্যাচটি ৩-২ গোলে জিতেছে লিভারপুল। শুরুতে দলকে এগিয়ে নেয়ার পর শেষে জয়সূচক গোলটিও করেন মোহামেদ সালাহ। তাদের দ্বিতীয় গোলটি নাবি কেইতার।


আন্তর্জাতিক বিরতির আগে ও পরে প্রিমিয়ার লিগের দুই ম্যাচে চমৎকার দুটি গোল করা সালাহ এদিন ম্যাচের অষ্টম মিনিটে আরেকটি দুর্দান্ত গোল করেন। বাঁ থেকে সতীর্থের ক্রস ডান দিকে পেয়ে তিন জনকে কাটিয়ে ডি-বক্সের বাইরে থেকে নিচু শটে দলকে এগিয়ে নেন তিনি।

পাঁচ মিনিট পর তাদের আরেকটি আক্রমণ আতলেতিকো ক্লিয়ার করতে ব্যর্থ হলে ডি-বক্সের মুখে বল পেয়ে জোরালো ভলিতে ব্যবধান দ্বিগুণ করেন কেইতা।


২০তম মিনিটে কোকের নিচু শটে কাছ থেকে টোকায় ব্যবধান কমান গ্রিজমান। আর ৩৪তম মিনিটে জোয়াও ফেলিক্সের পাস নিয়ন্ত্রণে নিয়ে ডি-বক্সে ঢুকে দুই ডিফেন্ডারের মাঝ দিয়ে স্লাইড শটে স্কোরলাইন ২-২ করেন বার্সেলোনা থেকে ধারে আসা এই ফরাসি ফরোয়ার্ড।

এই দুই গোলের মাঝে ২৮তম মিনিটে পাল্টা আক্রমণে গোলরক্ষককে একা পেয়েছিলেন গ্রিজমান। তবে তার সোজাসুজি শট বুক দিয়ে কোনোমতে ঠেকান আলিসন।

দ্বিতীয়ার্ধের শুরুতেই গ্রিজমানকে হারায় দলটি। ৫২তম মিনিটে বল নিয়ন্ত্রণে নিতে অনেক উঁচুতে পা তুলে রবের্তো ফিরমিনোর মুখে বুট দিয়ে আঘাত করেন তিনি। সরাসরি লাল কার্ড দেখান রেফারি।

৭৮তম মিনিটে সফল স্পট কিকে জয়সূচক গোলটি করেন সালাহ। দিয়োগো জটা ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টিটি পায় লিভারপুল।
চার মিনিট পর লিভারপুলের ডি-বক্সে জটার চ্যালেঞ্জে হিমেনেস পড়ে গেলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পয়েন্ট পাওয়ার আশা জাগে আতলেতিকোর। তবে ভিএআরে পাল্টে যায় সিদ্ধান্ত। হার নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

টানা তৃতীয় জয়ে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের শীর্ষে আছে লিভারপুল।

Posted ১:৫১ অপরাহ্ণ | বুধবার, ২০ অক্টোবর ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১