• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    সিএসই অনুষদের নতুন ডীন ড. মো. মাহবুব হোসেন

    হাবিপ্রবি প্রতিনিধি | ২২ জানুয়ারি ২০২০ | ৬:০০ অপরাহ্ণ

    সিএসই অনুষদের নতুন ডীন ড. মো. মাহবুব হোসেন

    দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন হিসাবে দায়িত্ব পেয়েছেন ইলেকট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মাহাবুব হোসেন।বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ডা. মো.ফজলুল হক স্বাক্ষরিত এক অফিস আদেশে এই তথ্য জানানো হয়েছে।

    এর আগে উক্ত অনুষদের ডীন হিসেবে দায়িত্ব পালন করেছেন সহযোগী অধ্যাপক আদিবা মেহজাবিন নিতু। সহযোগী অধ্যাপক ড.মো. মাহাবুব হোসেন আগামী দুই বছরের জন্য ডীনের দায়িত্ব পালন করবেন। রবিবার ( ১৯ জানুয়ারি ) তিনি আনুষ্ঠানিকভাবে এই দায়িত্ব গ্রহণ করেন। এছাড়া তিনি ইলেকট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্বরত আছেন এবং সহকারী প্রক্টরের দায়িত্ব থেকে অব্যাহতি চেয়েছেন।


    শিক্ষাজীবনে তিনি রাজশাহী বোর্ড হতে ১৯৯৬ সালে এসএসসি, ১৯৯৮ সালে এইচএসসি এবং পরবর্তীতে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ফলিত পদার্থবিদ্যা এবং ইলেকট্রনিক্স বিভাগ থেকে কৃতিত্বের সাথে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন।এরপর দক্ষিণ কোরিয়ার কিয়াংপুক ন্যাশনাল ইউনিভার্সিটি থেকে পিএইচডি এবং জাপানের তাহুকু বিশ্ববিদ্যালয় থেকে পোস্ট ডক্টোরেট ডিগ্রী গ্রহণ করেন। এ পর্যন্ত দেশি বিদেশি জার্নালে ১৫টিরও বেশি গবেষণা প্রবন্ধ প্রকাশ পেয়েছে তার।

    কর্মজীবনের শুরুতে তিনি ২০০৭ সালে প্রাইম বিশ্ববিদ্যালয়ে ইলেকট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক হিসাবে যোগদান করেন এবং ২০০৮ সালে হাবিপ্রবিতে ইলেকট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগে প্রভাষক হিসাবে যোগদার করেন। পরবর্তীতে সহকারী ও সহযোগী অধ্যাপকে পদন্নোতি পান ।বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রালয়ের অধীনে কৃষি ক্ষেত্রে সেন্সর প্রযুক্তির ব্যবহার বিষয়ক এবং বিশ্ববিদ্যালয়ের আইআরটির অধীনে সৌর প্রযু্িক্ত বিষয়ক প্রজেক্ট চলমান রয়েছে। তিনি এখন পর্যন্ত ৬টি দেশে ভ্রমণ করেছেন।

    ডীন হিসাবে নতুন দায়িত্ব গ্রহণ করার ব্যাপারে সহযোগী অধ্যাপক ড. মাহাবুব হোসেন বলেন, শিক্ষা ও গবেষণার ক্ষেত্র তৈরি করাই ডীন হিসেবে আমার প্রথম কাজ। সকলের সহযোগীতায় আমি শিক্ষার উন্নয়ন, গবেষণার বিস্তার ও ল্যাবের উন্নয়ন ঘটানো জন্য সবোর্চ্চ চেষ্টা করবো। বাংলাদেশ সরকারের রূপকল্প ডিজিটাল বাংলাদেশ রূপায়ণের জন্য সিএসই অনুষদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। এই গুরুত্বপূর্ণ ভূমিকার অংশ হিসেবে কিছু অবদান রাখার জন্য আমার জায়গা থেকে সর্বোচ্চ চেষ্টা করবো। ডীন হিসাবে দায়িত্ব প্রদানের জন্য তিনি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী