• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    সিলেটের ১৯ আসনে আ’লীগের প্রার্থী ৪৪

    ইয়াছিন রানা | ১৬ জুন ২০১৭ | ৯:৪৯ পূর্বাহ্ণ

    সিলেটের ১৯ আসনে আ’লীগের প্রার্থী ৪৪

    একাদশ সংসদ নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে, এটা ধরে নিয়েই আগেভাগে পূর্ণ প্রস্তুতি নিয়ে মাঠে নেমেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। যেসব সাংসদের জনসমর্থনে ভাটা পড়েছে কিংবা জয়লাভ সম্ভব হবে না বলে মনে করা হচ্ছে; তাদের বিকল্প হিসেবে তৈরি করা হয়েছে সম্ভাব্য প্রার্থীদের তালিকা। সিলেট বিভাগের ১৯টি আসনের জন্য এই তালিকায় স্থান পেয়েছে ৪৪ জন নেতা।
    দশম সংসদ নির্বাচনে সিলেট বিভাগের ১৯টি আসনের মধ্যে আওয়ামী লীগ জয়লাভ করে ১৪টিতে, জাতীয় পার্টি ৪টি ও স্বতন্ত্র প্রার্থী ১টি আসন পায়। ধারাবাহিক প্রতিবেদনের এ পর্বে থাকছে সিলেট বিভাগে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীর তালিকা।
    সিলেট-১ (সদর) : অর্থমন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টা ম-লীর সদস্য আবুল মাল আব্দুল মুহিত এমপি, তার ছোট ভাই ড. মোমেন আহমদ, দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিছবাহ উদ্দিন সিরাজ, সিলেট সিটি মেয়র ও সিটি আওয়ামী লীগ সভাপতি বদর উদ্দিন কামরান।
    সিলেট-২ (বিশ্বনাথ) : জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী, যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা আনোয়ারুজ্জামান চৌধুরী, ড. এনামুল হক সরদার।
    সিলেট-৩ (সুরমা-ফেঞ্চুগঞ্জ) : বর্তমান সাংসদ ও জেলা আওয়ামী লীগের সদস্য মাহমুদুস সামাদ চৌধুরী কয়েস, যুক্তরাজ্য আওয়ামী লীগের ত্রাণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব।
    সিলেট-৪ (কোম্পানীগঞ্জ-গোয়াইনঘাট-জৈন্তাপুর) : বর্তমান সাংসদ ও গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগ নেতা ইমরান আহমেদ চৌধুরী, অধ্যক্ষ ফজলুল হক, যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা ফারুক আহমদ।
    সিলেট-৫ (কানাইঘাট-জকিগঞ্জ) : জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সিলেট সিটি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিনের ভাই মাসুক উদ্দিন, সাবেক এমপি হাফিজ মজুমদার, অর্থমন্ত্রীর খালাতো ভাই ড. আহমদ আল কবির।
    সিলেট-৬ (বিয়ানীবাজার-গোলাপগঞ্জ) : শিক্ষামন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি ম-লীর সদস্য নুরুল ইসলাম নাহিদ এমপি, কানাডা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি সারোয়ার হোসেন।
    সুনামগঞ্জ-১ (ধর্মপাশা-জামালগঞ্জ-তাহিরপুর) : বর্তমান সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সিলেট মহানগর আওয়ামী লীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক অ্যাড. রঞ্জিত সরকার, বাংলাদেশ আওয়ামী কৃষক লীগের কেন্দ্রীয় মহিলা বিষয়ক সম্পাদিকা অ্যাডভোকেট শামীমা শাহারিয়ার।
    সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) প্রয়াত জাতীয় নেতা সুরঞ্জিত সেনগুপ্তের সহধর্মিণী ড. জয়া সেনগুপ্তা এমপি, সিলেট মহানগর আওয়ামী লীগ নেতা শফিকুল ইসলাম।
    সুনামগঞ্জ-৩ (দক্ষিণ সুনামগঞ্জ-জগন্নাথপুর) : অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান এমপি, সাবেক পররাষ্ট্রমন্ত্রী প্রয়াত জাতীয় নেতা মরহুম আব্দুস সামাদ আজাদের ছেলে আজিজুস সামাদ আজাদ ডন।
    সুনামগঞ্জ-৪ (সুনামগঞ্জ সদর-বিশম্ভরপুর) : সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মতিউর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবীর ইমন।
    সুনামগঞ্জ-৫ (ছাতক-দোয়ারাবাজার) : বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মহিবুর রহমান মানিক ও ছাতক উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য শামীম আহমদ চৌধুরী।
    হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) : নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান আলমগীর চৌধুরী, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সদস্য সুলতান মাহমুদ, সংরক্ষিত আসনের এমপি আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী।
    হবিগঞ্জ-২ (আজমিরীগঞ্জ-বানিয়াচং) : জেলা আওয়াম লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুল মজিদ খান এমপি, বানিয়াচং উপজেলা আওয়ামী লীগের সভাপতি আমির হোসেন মাস্টার।
    হবিগঞ্জ-৩ (সদর-লাখাই) : একক প্রার্থী জেলা আওয়ামী লীগের সভাপতি বর্তমান এমপি অ্যাডভোকেট মো. আবু জাহিদ।
    হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) : অ্যাডভোকেট মাহবুব আলী এমপি, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, সাবেক সমাজকল্যাণমন্ত্রী এনামূল হক মোস্তফা শহীদের ছেলে নিজামুল হক রানা।
    মৌলভীবাজার-১ (বড়লেখা-জুড়ী) : সংসদের হুইপ শাহাবুদ্দিন আহমদ এমপি।
    মৌলভীবাজার-২ (কুলাউড়া-কমলগঞ্জ) : বর্তমান এমপি আব্দুল মতিন, পুলিশের সাবেক এআইজি বজলুল করিম।
    মৌলভীবাজার-৩ (সদর-রাজনগর) : প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রীর স্ত্রী ও বর্তমান এমপি সায়রা মহসিন, আওয়ামী লীগ নেতা কামাল হোসেন ও এমএ রহিম।
    মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল) : বর্তমান এমপি ও সাবেক চিফ হুইপ আব্দুস শহিদ।


    Facebook Comments Box


    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757