বৃহস্পতিবার ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

সিলেটে হোম কোয়ারেন্টাইনে ৪১০ জন

ডেস্ক   |   বুধবার, ১৮ মার্চ ২০২০ | প্রিন্ট  

সিলেটে হোম কোয়ারেন্টাইনে ৪১০ জন

সিলেটে ৪১০ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বুধবার (১৮ মার্চ) সাংবাদিকদের এ ত‌থ‌্য জানিয়েছেন সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল।
সিভিল সার্জন বলেন, বিদেশফেরত ব্যক্তি ও তাদের পরিবারের সদস্যরা হোম কোয়ারেন্টাইনে আছেন। এছাড়া, সিলেটের শহীদ শামছুদ্দিন সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে একজনকে রাখা হয়েছে।
তিনি জানান, কোয়ারেন্টাইনে থাকা লোকজন নিয়ম মানছেন কি না, সে বিষয়ে খোঁজ নিতে স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারী ছাড়াও স্থানীয় প্রশাসনের লোকজন ও জনপ্রতিনিধিদের বলা হয়েছে। স্বাস্থ্য বিভাগের বিদ্যমান জনবল দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করা হচ্ছে।
সিলেটের সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসা দিতে আইসোলেশন ইউনিট হিসেবে ১০০ শয্যা বিশিষ্ট সিলেট শহীদ শামসুদ্দিন আহমেদ হাসপাতাল এবং ২০ শয্যা বিশিষ্ট সংক্রামক ব্যাধি হাসপাতাল প্রস্তুত রাখা হয়েছে। প্রয়োজনে খাদিমনগরের ৩১ শয্যা বিশিষ্ট হজরত শাহ পরাণ (র.) হাসপাতালও আইসোলেশন ইউনিট হিসেবে ব্যবহার করা হবে। করোনা প্রতিরোধে সিলেট সিটি করপোরেশন, সব পৌরসভা ও উপজেলা পরিষদের উদ্যোগে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হচ্ছে।
সিলেট ওভারসিজ সেন্টারের তথ্য অনুযায়ী, সিলেট বিভাগের চার জেলা—সিলেট, সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জের প্রায় ২০ লাখ বাসিন্দা বিভিন্ন দেশে অবস্থান করছেন। তাদের মধ্যে প্রায় ৬ লাখ ব‌্যক্তি আছেন যুক্তরাজ্যে।

Facebook Comments Box


Posted ৮:৩১ অপরাহ্ণ | বুধবার, ১৮ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১