• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    সুপারস্টার থেকে বেকার শাকিব

    অনলাইন ডেস্ক: | ২১ জুলাই ২০১৭ | ৪:২৮ অপরাহ্ণ

    সুপারস্টার থেকে বেকার শাকিব

    অনেকটা নক্ষত্রের পতনের মতো ব্যাপার। ছিলেন ‘সুপারস্টার’। আধা ঘণ্টার টেলিভিশন সাক্ষাতকারে নিজেকে ১৫-২০ বার সুপারস্টার দাবি করে সমালোচিত হয়েছেন। কখনো মুখ ফসকে নিজেকে বাংলাদেশের একমাত্র সুপারস্টার বলে ফেলেছেন। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় উঠেছে। এরপর চলচ্চিত্রে সিনিয়র শিল্পীদের নিয়ে বিতর্কিত মন্তব্য করে ঝামেলায় জড়িয়েছেন। তারপরও অভিনয়দক্ষতার কারণে তার ভক্তের সংখ্যা কমেনি। এখনো দর্শক অপেক্ষায় থাকে তার নতুন ছবির জন্য। বলছি চিত্রনায়ক শাকিব খানের কথা। বিগত কয়েক বছর ধরে বাংলা চলচ্চিত্র এক রকম শাসন করে যাচ্ছিলেন এ অভিনেতা। ঢালিউডের সেই ব্যস্ত ও জনপ্রিয় তারকা এখন অনেকটাই বেকার সময় কাটাচ্ছেন। অশালীন বক্তব্যের কারণে ১৮টি সংগঠন নিয়ে গঠিত চলচ্চিত্র পরিবার তার সঙ্গে কাজ না করার সিদ্ধান্ত নিয়েছে।


    এর আগে একাধিকবার বয়কটের সম্মুখীন হয়েছেন তিনি। তবে ওইসময় শাকিব যৌথ প্রযোজনার ছবির কাজ চালিয়ে গেছেন। সুতরাং এ কথা বলা যায়, সে সময় তিনি বয়কটের সিদ্ধান্ত মাথায় নিয়েও ব্যস্ত সময় পার করেছেন। এবার তেমনটা ঘটছে না বলে মনে করছেন চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকে। কারণ যৌথ প্রযোজনার সিনেমা স্থগিত করা হয়েছে। ফলে কোনো সিনেমার শুটিংয়েই আপাতত শাকিব খানকে দেখা যাচ্ছে না। এক কথায় বলতে, তিনি এখন অলস সময় পার করছেন। এ বিষয়ে শাকিবের কোনো মন্তব্য একাধিকবার ফোন করেও পাওয়া যায়নি।

    ajkerograbani.com

    এদিকে চলচ্চিত্র ঐক্যজোট একটি প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, ‘বাংলাদেশ চলচ্চিত্র শিল্পের সব সংগঠনের সমন্বয়ে গঠিত ‘বাংলাদেশ চলচ্চিত্র পরিবার’ গত ২৩-০৬-২০১৭ তারিখ এক যৌথ সভায় বিভিন্ন সংগঠনের নেতাদের আলোচনা প্রেক্ষিতে এটা প্রণীত হয়, যেই মুহূর্তে চলচ্চিত্র শিল্পের সব সংগঠন মিলে যৌথ প্রযোজনার সরকারি নিয়মনীতি না মেনে প্রযোজনার নামে ‘প্রতারণা’ করে একটি মহল ভারতীয় ছবি এ দেশে মুক্তি দিয়ে চলচ্চিত্রশিল্পকে ধ্বংস করার নীলনকশা তৈরি করছে। ঠিক সেই মুহূর্তে চলচ্চিত্র নায়ক শাকিব খান ‘বাংলাদেশের চলচ্চিত্র পরিবার’-এর আন্দোলনের বিপক্ষে অবস্থান করে কিছু ষড়যন্ত্রকারীদের সঙ্গে নিয়ে ‘বাংলাদেশ চলচ্চিত্র পরিবার’-এর আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা চিত্রনায়ক ফারুকসহ অন্যান্য নেতাদের কটাক্ষ ও হেয় করে গণমাধ্যমে অশালীন বক্তব্য প্রদান করেছেন, শুধু তাই নয় দৃষ্টিকটু অঙ্গভঙ্গির মাধ্যমে ‘স্টুপিড’ বলে চলচ্চিত্রের সবাইকে গালি দিয়েছেন; যা গুরুতর অপরাধ। তাই সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়, চিত্রনায়ক শাকিব খান অভিনীত নতুন এবং পুরাতন কোনো ছবির শুটিংয়ের কাজে ‘বাংলাদেশ চলচ্চিত্র পরিবার’-এর অন্তর্ভুক্ত সংগঠনসমূহের কোনো সদস্যই অংশগ্রহণ করবেন না এবং শাকিব খান সংশ্লিষ্ট সব চলচ্চিত্র নির্মাণ সংক্রান্ত কাজ থেকে নিজেদের বিরত রাখবেন।’

    প্রেস বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেন বাংলাদেশ চলচ্চিত্র পরিবারের আহ্বায়ক আকবর হোসেন পাঠান (নায়ক ফারুক), সদস্য সচিব ও চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন।

    অন্যদিকে এবারের ঈদে শাকিব অভিনীত দুই ছবি-‘অহংকার’ ও ‘রংবাজ’ মুক্তি পেতে যাচ্ছে। ‘অহংকার’ নির্মাণ করেছেন শাহাদাৎ হোসেন লিটন। কিছুদিন আগে ছবির টিজারও মুক্তি পেয়েছে। তখন শোনা গিয়েছিল ঈদুল ফিতরে মুক্তি পাচ্ছে সিনেমাটি। এরপর বলা হলো, দুই ঈদের মধ্যে আসবে ‘অহংকার’। এবার পরিচালক বলছেন, ঈদুল আজহায় মুক্তি পাবে। সেভাবেই চলছে প্রস্তুতি।
    অন্যদিকে ঈদুল ফিতরে মুক্তির জন্য বেশ ঢাকঢোল পিটিয়ে শামীম আহমেদ রনি শুরু করেন ‘রংবাজ’। তারপর নানা জটিলতায় পড়ে পাল্টে যায় নির্মাতা। আব্দুল মান্নানের পরিচালনায় বাকি সিনেমা তৈরি হয়। আর এই দুটো ছবিতেই তার সঙ্গে জুটি হিসেবে শবনম বুবলীকে দেখা যাবে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755