• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    সুপ্রিম কোর্টেই প্রতিস্থাপিত হলো ভাস্কর্য

    অনলাইন ডেস্ক | ২৮ মে ২০১৭ | ১০:১৯ পূর্বাহ্ণ

    সুপ্রিম কোর্টেই প্রতিস্থাপিত হলো ভাস্কর্য

    ন্যায়বিচারের প্রতীক ভাস্কর্যটি অপসারণের দুদিনের মাথায় আবার সুপ্রিম কোর্টেরই আরেকটি স্থানে পুনঃস্থাপিত করা হয়েছে। আগে সেটি ছিল সুপ্রিম কোর্টের ফটকের সামনে, এখন সেটি সর্বোচ্চ আদালতের অ্যানেক্স ভবনের সামনে বসানো হয়েছে।


    গতকাল শনিবার রাত ১১টা থেকে ভাস্কর্যটি পুনঃস্থাপনের কাজ শুরু হয়ে ১টার দিকে শেষ হয় বলে গণমাধ্যমকে জানান এর ভাস্কর মৃণাল হক।

    ajkerograbani.com

    এর আগে বৃহস্পতিবার দিবাগত রাতে ভাস্কর্যটি অপসারণ করা হয়। এ নিয়ে বিভিন্ন সংগঠনের প্রতিবাদ ও নানা আলোচনা-সমালোচনার মধ্যেই এটি প্রতিস্থাপন করা হলো।

    তবে ভাস্কর্য প্রতিস্থাপনের বিষয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়ে মৃণাল হক বলেন, ‘এখানে বসানো যে কথা, জঙ্গলে বসানো একই কথা। এটার কোনো রিটার্ন নেই। এই ভাস্কর্যটির উপযুক্ত জায়গা ছিল সুপ্রিম কোর্টের সামনেই।’

    গত ফেব্রুয়ারি থেকে সুপ্রিম কোর্টের সামনে ‘গ্রিক দেবীর মূর্তি’ স্থাপন করা হয়েছে—এমন দাবি করে এর অপসারণের দাবি করে আসছিল হেফাজতে ইসলামসহ ধর্মভিত্তিক নানা সংগঠন। এ বছরের রমজানের আগে ভাস্কর্য অপসারণের সময়সীমাও দিয়েছিল ওই সব সংগঠন।

    হেফাজতে ইসলামের আমির আহমদ শফী এক বিবৃতিতে এই দাবি জানিয়ে বলেছিলেন, তাঁর ভাষায় গ্রিক দেবীর মূর্তি স্থাপন করে বাংলাদেশের শতকরা ৯০ ভাগ মুসলমানের ধর্মীয় বিশ্বাস এবং ঐতিহ্যে আঘাত করা হয়েছে। সুপ্রিম কোর্ট চত্বর থেকে ভাস্কর্য সরানোর ব্যাপারে তাঁদের দাবির প্রতি সমর্থন জানিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757