বৃহস্পতিবার, অক্টোবর ২১, ২০২১

সুপ্রিম কোর্ট খুলছে আজ

ডেস্ক রিপোর্ট   |   বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

সুপ্রিম কোর্ট খুলছে আজ

অবকাশকালীন ছুটির সঙ্গে শারদীয় দুর্গাপূজা ও পবিত্র ঈদে মিলাদুন্নবীর (সা.) সরকারি ছুটি শেষে বৃহস্পতিবার (২১ অক্টোবর) খুলছে দেশের সর্বোচ্চ বিচার প্রাঙ্গণ সুপ্রিম কোর্ট।

জানা গেছে, ছুটিকালীন জরুরি মামলা-সংক্রান্ত বিষয়াদি নিষ্পত্তির জন্য অবকাশকালীন বিচারিক বেঞ্চে মামলার শুনানি হয়েছে।


এরই মধ্যে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে মামলা শুনানির জন্য বিচারিক বেঞ্চের এখতিয়ার নির্ধারণ করে দেন প্রধান বিচারপতি। দীর্ঘ ছুটি শেষে বেঞ্চের এখতিয়ার নির্ধারণ করা সুপ্রিম কোর্টের নির্দেশনার আলোকে চলবে বিচারকাজ।

এর আগে, গত ২৮ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের অবকাশকালীন ছুটি শুরুর আগে বেঞ্চ গঠন করে দিয়েছিলেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। এর মধ্যে ছয়টি দ্বৈত এবং তিনটি ছিল একক বেঞ্চ। গত ৩ অক্টোবর থেকে ১৮ অক্টোবর পর্যন্ত হাইকোর্ট বিভাগের বিচারকাজ পরিচালনার জন্য অবকাশকালীন বেঞ্চ গঠন করা হয়েছিল।


সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবরের স্বাক্ষর করা এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২১ অক্টোবর সুপ্রিম কোর্টের হাইকোর্ট ও আপিল বিভাগে বিচারিক কার্যক্রম শুরু হবে।

এদিকে, মহামারি করোনাভাইরাস পরিস্থিতির কারণে স্থগিত হওয়া সুপ্রিম কোর্ট কর্মকর্তা-কর্মচারী বিনোদন, ক্রীড়া, সাংস্কৃতিক, ধর্মীয় ও কল্যাণ ট্রাস্টের নির্বাচন শুরু হচ্ছে এদিন। এই ভোট অনুষ্ঠিত হবে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে। গত ৩১ মার্চ এই ভোট অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় তখন স্থগিত করা হয়েছিল নির্বাচন।

Posted ১২:১৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১