রবিবার ১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

সুবিধাবঞ্চিত মানুষের পাশে রাতের আঁধারে “নড়াইল জেলা স্বেচ্ছাসেবকলীগ”

অগ্রবাণী রিপোর্ট   |   রবিবার, ১৯ এপ্রিল ২০২০ | প্রিন্ট  

সুবিধাবঞ্চিত মানুষের পাশে রাতের আঁধারে “নড়াইল জেলা স্বেচ্ছাসেবকলীগ”

মানব সেবা পরম ধর্ম। মানবসেবা করে আল্লাহর সন্তুষ্টি অর্জন করা যায়। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার পক্ষে, নড়াইল জেলা স্বেচ্ছাসেবকলীগ নিন্মবিত্ত ও হতদরিদ্রের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করছে।
রাতের আঁধারে বাড়ি বাড়ি গিয়ে নড়াইল জেলা স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীরা নিন্মবিত্ত ও হতদরিদ্রের মাঝে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে।
জেলা স্বেচ্ছাসেবকলীগের নেতৃবৃন্দ জানায়, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে নড়াইল করোনা ভাইরাসের জন্য কর্মহীন এবং যারা মানুষের কাছে সাহায্য নিতে যেতে পারছেনা, এমন ৩০০’শ অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে নড়াইল জেলা স্বেচ্ছাসেবকলীগ। নড়াইলের বিভিন্নস্থানে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে। তবে খাদ্য সামগ্রী যাদের দেওয়া হবে তাদের কোন ছবি তোলা হচ্ছেনা বলে জানাগেছে।
বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে নড়াইল জেলায় তিনশত অসহায় পরিবারের মাঝে এসব ত্রাণসামগ্রী বিতরণ কার্যক্রম শুরু করা হয়েছে।
এসময় জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তারিকুল ইসলাম উজ্জ্বল, সাধারন সম্পাদক এস এম পলাশ, মহিবুল হোসেন বিপ্লব, সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক শেখ রিয়াজ মাহমুদ মিশাম, পৌর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-আহ্বায়ক শরিফুল ইসলাম বাবলু, ফিরোজ শেখ উপস্থিত ছিলেন।
নড়াইল জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তারিকুল ইসলাম উজ্জ্বল বলেন, নড়াইল জেলা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে আমরা বাড়ি বাড়ি গিয়ে এসব খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছছি। এখন পর্যন্তু যারা কোনো জায়গা থেকে ত্রাণ পাইনি, তাদেরকে প্রাধান্য দিয়ে এসব ত্রাণসামগ্রী বিতরণ করা হবে। রাতের অঁধারে আমাদের কর্মিরা বাড়িতে বাড়িতে এসব উপহার সামগ্রী পৌঁছে দিচ্ছে। আমাদের এই কর্মসূচি অব্যহত থাকবে বলেও জানান তিনি।
নড়াইল জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক এস এম পলাশ বলেন, স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে আমরা হটলাইন চালু করে মানুষের বাড়ি বাড়ি এসব উপহার সামগ্রী পৌঁছে দিবো। চিকিৎসার প্রয়োজন হলে চিকিৎসার ব্যবস্থাও করা হবে।
এদিকে জেলা স্বেচ্ছাসেবক লীগের প্রশংসনিয় কার্যক্রমকে অভিনন্দন জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্টাটাস দিয়েছেন অনেকে।
জেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক সৌমেন চন্দ্র বসু লিখেছেন, দুর্যোগের সময় প্রকৃত মনুষ্যত্বের পরিচয় পাওয়া যায়, জননেত্রী শেখ হাসিনার এমন উক্তির প্রমাণ মিললো নড়াইল জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তরিকুল ইসলাম উজ্জ্বল ভাই ও সাধারণ সম্পাদক জি এস পলাশ ভাইয়ের নেতৃত্বে নড়াইল জেলা স্বেচ্ছাসেবক লীগের কর্মকান্ডে, যারা প্রকৃত মনুষ্যত্বের পরিচয় দিয়ে দরিদ্র মানুষের পাশে দাঁড়ালেন। উপহার সামগ্রী তুলে দিলেন অর্থাভাবে কিংবা অনাহারে দিন কাটানো মানুষগুলোকে।
আসুন আমরা প্রতিজ্ঞা করি, এই দুর্যোগকালীন সময়ে আমি ও আমার পরিবার খেতে পারলে, আমার প্রতিবেশিরাও খেতে পাবে, আমি তাদের পাশে থাকবো। আমরা আমাদের পাশে থেকে সকলকে নিয়ে এই ভাইরাসের বিরুদ্ধে চলমান বৈশ্বিক যুদ্ধ জয় করবো।
স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য রাজিব মজুমদার রাজু লিখেছেন, দুর্যোগের সময় প্রকৃত মনুষ্যত্বের পরিচয় পাওয়া যায়, জননেত্রী শেখ হাসিনার এমন উক্তির প্রমাণ মিললো নড়াইল জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তরিকুল ইসলাম উজ্জ্বল ভাই ও সাধারণ সম্পাদক জিএস পলাশ বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের বিপ্লবী সভাপতি বাবু নির্মল রঞ্জন গুহ ও আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের বিপ্লবী সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু ভাইয়ের নির্দেশে মনুষ্যত্বের পরিচয় দিয়ে দরিদ্র মানুষের পাশে দাঁড়ালেন। উপহার সামগ্রী তুলে দিলেন অর্থাভাবে কিংবা অনাহারে দিন কাটানো মানুষগুলোকে। ধন্যবাদ ও অশেষ কৃতজ্ঞতা নড়াইল জেলা স্বেচ্ছাসেবকলীগ।

Facebook Comments Box


Posted ৪:১২ অপরাহ্ণ | রবিবার, ১৯ এপ্রিল ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১