• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    সুরাহা না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য রাবি সাংবাদিকতা বিভাগের ক্লাস বর্জন

    রাবি প্রতিনিধি: | ০৫ জুলাই ২০১৮ | ৭:৫৮ অপরাহ্ণ

    সুরাহা না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য রাবি সাংবাদিকতা বিভাগের ক্লাস বর্জন

    কোটা সংস্কার আন্দোলনের সুনির্দিষ্ট কোনো সুরহা না হওয়া পর্যন্ত ক্লাস-পরীক্ষা থেকে বিরত থাকার ঘোষণা দিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার বিকেলে শিক্ষার্থীরা আলোচনা করে এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মঈন জোহান।


    তিনি জানান, আমরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা আলোচনা করে ক্লাস-পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত নিয়েছি। যতদিন কোটা সংস্কার আন্দোলনের সুনির্দিষ্ট কোনো সুরহা হবে না ততদিন পর্যন্ত আমরা এই কর্মসূচি চালিয়ে যাব। সাধারণ শিক্ষার্থীদের জন্য আন্দোলন করতে গিয়ে যারা হামলার শিকার হয়েছে তাদের রক্তের ওপর দিয়ে আমরা ক্লাস-পরীক্ষায় বসতে পারি না। আমি মনে করি সারা বাংলার ছাত্র সমাজ নিজ নিজ উদ্যোগে ক্লাস-পরীক্ষা বর্জন করবে।


    বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মোল্লা সাঈদ বলেন, এই উদ্বেগজনক ও ভীতিকর পরিস্থিতিতে সাধারণ শিক্ষার্থীদের যৌক্তিক অধিকারের আন্দোলনে যাদের রক্ত ঝরেছে সেই রক্তের ওপর পা দিয়ে সাধারণ শিক্ষার্থী হিসেবে আমরা ক্লাস করতে পারি না। গেজেটের বিষয়ে প্রধানমন্ত্রীর ঘোষণা পর্যন্ত আমরা অপেক্ষা করব। তাছাড়া আন্দোলন করতে গিয়ে যারা গ্রেফতার হয়েছেন অতিদ্রুত তাদেরকে নিঃশর্ত মুক্তি দিতে হবে এবং যাদের ওপর হামলা চালানো হয়েছে সরকারীভাবে তাদের চিকিৎসার ব্যবস্থা করতে হবে।

    জানতে চাইলে বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক আবদুল্লাহ আল মামুন বলেন, ‘শিক্ষার্থীরা ক্লাস বর্জন করবে কি করবে না সেটা তাদের বিষয়। আমরা নিয়মিত ক্লাসে যাব, শিক্ষার্থীদের পেলে ক্লাস নিব, না পেলে নিব না।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673