সোমবার, জুন ১৫, ২০২০

সুশান্তকে খুন করা হয়েছে: কঙ্গনা

ডেস্ক   |   সোমবার, ১৫ জুন ২০২০ | প্রিন্ট  

সুশান্তকে খুন করা হয়েছে: কঙ্গনা

বলিউড তারকা সুশান্ত সিংহ রাজপুতকে পরিকল্পিতভাবে খুন করা হয়েছে বলে অভিযোগ তুললেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রনউত। কারও নাম উল্লেখ না করে বলিউডের প্রভাবশালীদের দিকে তার অভিযোগের আঙুল।
কঙ্গনার অভিযোগ, ‘কাই পো চে’, ‘এমএস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’ এবং ‘ছিছোড়ে’র মতো ছবি করা সত্ত্বেও বলিউডে সুশান্তকে স্বীকৃতি দেয়নি। স্বজনপোষণকারীরা তাকে ধর্তব্যের মধ্যেই আনতে চাননি। সেই হতাশা থেকে এমন চরম প্তহ বেছে নিতে বাধ্য হয়েছেন সুশান্ত, যা কার্যত খুন।
গতকাল রবিবার খবর বেরোয় সুশান্ত সিংহ রাজপুত আত্মহত্যা করেছেন। এরপর থেকেই দুই ভাগে বিভক্ত হয়ে পড়ে নেটিজেনরা। এক পক্ষ মানসিক অবসাদ নিয়ে সমাজে সচেতনতা গড়ে তোলার প্রয়োজনীয়তা নিয়ে সরব। অন্য পক্ষ সরব হয় গোটা ঘটনায় বলিউড ‘মাফিয়া’দের ভূমিকা নিয়ে।
এমন পরিস্থিতিতে বিষয়টি নিয়ে সরব হলেন কঙ্গনা। সুশান্তের অকাল মৃত্যুর জন্য বলিউডের স্বজনপোষণ নীতিকেই দায়ী করেন তিনি। নিজের ভেরিফায়েড ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে পোস্ট করা প্রায় দুই মিনিটের একটি ভিডিওতে কঙ্গনা বলেন, ‘সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যু আমাদের নাড়িয়ে দিয়েছে। এর মধ্যেও কেউ কেউ অন্য যুক্তি দেওয়ার চেষ্টা করছেন। বলা হচ্ছে মানসিকভাবে দুর্বল ব্যক্তিরাই অবসাদে ভোগেন এবং আত্মহত্যা করেন। কিন্তু যে ছেলে স্ট্যানফোর্ডের স্কলারশিপ পায়, ইঞ্জিনিয়ারিং এন্ট্রান্স পরীক্ষায় যে র‌্যাঙ্ক করে, সেই ছেলের মাথা দুর্বল হয় কী করে?’’
মৃত্যুর আগে পর্যন্ত বলিউডে টিকে থাকতে সুশান্ত রীতিমতো মানুষের কাছে হাতজোড় করছিলেন বলেও দাবি করেন কঙ্গনা। সুশান্তের বেশ কিছু সোশ্যাল মিডিয়া পোস্টকে উল্লেখ করে তিনি বলেন, ‘সোশ্যাল মিডিয়ায় সুশান্তের শেষ কিছু পোস্ট দেখুন, ছেলেটা হাতজোড় করে লোকজনকে বলছিলেন, দয়া করে আমার ছবি দেখুন। আমার কোনো গডফাদার নেই। ছবি না চললে ইন্ডাস্ট্রি থেকে বার করে দেওয়া হবে আমাকে। ইন্ডাস্ট্রি কেন আমাকে আপন করে নিচ্ছে না, বিভিন্ন সাক্ষাৎকারে এমন আক্ষেপও করেছেন সুশান্ত। বলেছেন, নিজেকে উচ্ছিষ্ট বলে মনে হয়। ওঁর মৃত্যুর সঙ্গে এই ঘটনার কি কোনো যোগ নেই?’
কঙ্গনার মতোই বাইরে থেকে এসে, শুধু প্রতিভার জোরে ইন্ডাস্ট্রিতে নজর কেড়েছিলেন সুশান্ত। বলিউডের প্রভাবশালীরা তা সহ্য করতে পারছিলেন না বলে অভিযোগ করেন কঙ্গনা। তিনি বলেন, সুশান্ত আত্মহত্যা করেননি বরং তাকে কার্যত খুন করা হয়েছে।
অন্যের সমালোচনা কানে তোলাই সুশান্তের কাল হয়েছে বলেও জানান কঙ্গনা। বলেন, ‘তার সম্পর্কে কে কী বলছে, তাতে গুরুত্ব দিয়েই ভুল করেছেন সুশান্ত। ওদের কথা মানাই উচিত হয়নি ওর। ওই সমস্ত লোক তো এটাই চায়, ওরা একাই ইতিহাস লিখবে, আর তাতে সুশান্তকে দুর্বল বলে প্রতিপন্ন করবে। সত্যিটা কেউ বলবে না। আসলে কার ইতিহাস লেখা উচিত, তা আমাদেরই ঠিক করতে হবে।’
রবিবার সকালে বান্দ্রার ফ্ল্যাট থেকে সুশান্ত সিংহ রাজপুতের ঝুলন্ত দেহ উদ্ধার হয়। তবে কোনো সুইসাইড নোট উদ্ধার হয়নি। ঠিক কী কারণে সুশান্ত আত্মঘাতী হন, তা জানা যায়নি। বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ।


Posted ১০:২৫ অপরাহ্ণ | সোমবার, ১৫ জুন ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]