রবিবার, জুন ২১, ২০২০

সুশান্তের মৃত্যুর রহস্যে নতুন মোড়?

  |   রবিবার, ২১ জুন ২০২০ | প্রিন্ট  

সুশান্তের মৃত্যুর রহস্যে নতুন মোড়?

সুশান্ত সিং রাজপুত মারা গেছেন ছয় দিন হলো। গত ১৪ জুন ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছিল তার ঝুলন্ত দেহ। তার এই মৃত্যুই যেন আচমকাই নাড়িয়ে দিয়েছে গোটা ভারতকে। প্রাথমিকভাবে আত্মহত্যার খবর পাওয়া গেলেও চলছে তদন্ত। তদন্তে তার মৃত্যুর রহস্য যেন নয়া মোড় নিল!
ভারতের জনপ্রিয় সংবাদমাধ্যম আনন্দবাজারের এক প্রতিবেদনে জানা যায়, মুম্বাই পুলিশের আদেশানুসারে সুশান্তের সঙ্গে চুক্তিপত্র জমা করল প্রযোজনা সংস্থা যশরাজ ফিল্মস। গত ১৮ জুন বৃহস্পতিবার সুশান্তের সঙ্গে যশরাজের চুক্তি সংক্রান্ত যাবতীয় নথিপত্র জমা করার নির্দেশ দেয় বান্দ্রা থানার পুলিশ। শনিবার মুম্বাই পুলিশের জোন-৯-এর ডিসিপি অভিষেক ত্রিমুখে জানান, সুশান্ত সিংহ রাজপুতের আত্মহত্যা কাণ্ডে তদন্তকারী অফিসারকে যশরাজ ফিল্মস চুক্তিপত্র জমা দিয়েছে। আমরা গোটা বিষয়টি খতিয়ে দেখছি।
কোন কারণে জরুরি তলব করা হলো বলিউডের স্তম্ভ হিসেবে চিহ্নিত এই প্রযোজনা সংস্থাকে? অতীত বলছে, এক সাক্ষাৎকারে সুশান্ত জানিয়েছিলেন, ক্যারিয়ারের শুরুতে তিনি চুক্তিবদ্ধ ছিলেন যশরাজ ফিল্মসের সঙ্গে। চুক্তি অনুযায়ী তার তিনটি ছবি করার কথা ছিল এই ব্যানারের সঙ্গে। তার মধ্যে দু’টি ছবি ‘শুদ্ধ দেশি রোমান্স’ এবং ‘ব্যোমকেশ বক্সী’ বাস্তবায়িত হলেও তৃতীয় ছবি ‘পানি’ নিয়ে শুরু হয়েছিল সমস্যা। অথচ এই ছবিকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে ১১ মাস অভিনেতাকে অন্য ছবিতে সই করতে দেননি যশরাজ ফিল্মসের কর্ণধার আদিত্য চোপড়া!
‘পানি’ ছবিটি পরিচালনা করার কথা ছিল শেখর কপূরের। সম্প্রতি টুইটে তিনি সে কথা স্বীকার করে জানান, এর পরেই প্রথম ভেঙে পড়েন ‘রাবতা’ স্টার। আবার এই চুক্তির কারণেই দুটো বড় ছবি হাতছাড়া হয়েছিল সুশান্তের। যার মধ্যে একটি সঞ্জয় লীলা ভনশালীর ‘রাম লীলা’, অন্যটি ‘বেফিকরে’। বলিউডের দাবি, সে সময় আদিত্যই নতুন প্রতিভাকে পক্ষান্তরে চেপে দিয়েছিলেন অন্য প্রযোজকের ছবিতে কাজ করার অনুমতি না দিয়ে।
এই চুক্তিপত্রের জন্যই অভিনেতার ক্যারিয়ারে গ্রহণ লেগেছিল। ছয় মাসের মধ্যে সাতটি ছবি হাতছাড়া হয়ে গেছিল। অথচ চুক্তিতে থাকা সত্ত্বেও রণবীর সিংহ একাধিক অন্য ছবিতে অভিনয়ের অনুমতি পেয়েছিলেন। তার জ্বলন্ত উদাহরণ ‘রাম লীলা’। সুশান্ত নিজেই বলেছিলেন সঞ্জয় লীলা ভনসালীর ওই ছবিতে প্রথমে অভিনয় করার কথা ছিল তারই। কিন্তু যশরাজের সঙ্গে চুক্তিবদ্ধ থাকার কারণে ওই ছবি করতে পারেননি সুশান্ত।
দু’দিন আগে সুশান্তের প্রেমিকা রিয়া চক্রবর্তীকেও ডাকা হয়েছিল থানায়। তিনি পুলিশকে জানিয়েছিলেন, যশরাজের সঙ্গে চুক্তি শেষ করে দিয়েছিলেন সুশান্ত। রিয়াকেও নাকি তিনি ওই বিগ ব্যানারের সঙ্গে কাজ করতে বারণ করেছিলেন। রিয়া এ-ও জানিয়েছিলেন, এ বছরের শেষের দিকেই বিয়ে করার কথা ছিল তাদের।


Posted ৯:৫৩ পূর্বাহ্ণ | রবিবার, ২১ জুন ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]