মঙ্গলবার, জুন ৯, ২০২০

সুস্থ হয়ে বাড়ি ফিরলেন ৩৫ লক্ষাধিক

  |   মঙ্গলবার, ০৯ জুন ২০২০ | প্রিন্ট  

সুস্থ হয়ে বাড়ি ফিরলেন ৩৫ লক্ষাধিক

চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী ভাইরাস করোনা বিশ্বব্যাপী তাণ্ডব চালালেও এর প্রকোপ ধীরে ধীরে কমতে শুরু করেছে। এই ভাইরাসে সুস্থতার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্য হারে। আজ মঙ্গলবার এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ হয়েছেন ৩৫ লাখ ৩৫ হাজার ৪৯১ জন। এ তথ্য জানিয়েছে করোনার লাইভ আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।
এছাড়াও করোনায় মৃত্যু ও আক্রান্তের হিসাব দিয়ে আসা ওয়ার্ল্ডওমিটারের সর্বশেষ পরিসংখ্যান বলছে, অচেনা ভাইরাসটিতে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা ৭১ লাখ ৯৩ হাজার ৯৮৮ জন। এই সময়ে প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ লাখ ৮ হাজার ৬২৮ জন। লাখেরও বেশি মানুষ।
চীন থেকে করোনার প্রাদুর্ভাব শুরু। এরপর ইউরোপে তাণ্ডব চালায় প্রাণঘাতী এ ভাইরাস। তবে এখন ভাইরাসটির সংক্রমণের কেন্দ্র দক্ষিণ এশিয়া ও আমেরিকা। আক্রান্ত ও মৃত্যুতে দীর্ঘদিন ধরে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র।
করোনাভাইরাসের আক্রমণে সবচেয়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্রে আক্রান্ত মানুষের সংখ্যা ২০ লাখ ২৬ হাজার ৪৯৩ জন। দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ১৩ হাজার ৫৫ জনের। আক্রান্ত ও মৃত্যুর তালিকায় যুক্তরাষ্ট্রের ধারেকাছে নেই কোনো দেশ।
করোনায় শনাক্ত মানুষের সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরপরই রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। সেখানে এখন মোট আক্রান্ত ৭ লাখ ছাড়িয়েছে। দেশটিতে করোনায় মৃত্যু ছাড়িয়েছে ৩৭ হাজার। দেশটিতে করোনায় মোট ৩৭ হাজার ৩১২ জন মারা গেছেন।
করোনা রোগী শনাক্তের দিক দিয়ে তৃতীয় স্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে ৪ লাখ ৭৬ হাজার ৬৫৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৫ হাজার ৯৭১ জনের।
যুক্তরাজ্যজুড়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত মানুষের সংখ্যা প্রতিনিয়ত কমছে। দেশটিতে মোট ২৮ লাখ ৭ হাজার ৩৯৯ জন আক্রান্ত। করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪০ হাজার ৫৯৭ জনে।
এদিকে বাংলাদেশ ও ভারতসহ দক্ষিণ এশিয়ার দেশগুলোতে করোনার সংক্রমণ আশঙ্কাজনক হারে বেড়েছে। ভারতে আক্রান্ত ২ লাখ ৬৫ হাজার ৯২৮ জন। আক্রান্তদের মধ্যে ৭ হাজার ৪৭৪ জনের মৃত্যু হয়েছে। ১ লাখ ২৯ হাজার ৯৫ জন সুস্থ হয়ে উঠেছে।


Posted ১০:২৭ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৯ জুন ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]