• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    দুদক মামলার আসামি বহিষ্কৃত ছাত্রলীগ নেতা সত্যজিৎ গ্রেপ্তার

    নিজস্ব প্রতিবেদক | ০৮ ফেব্রুয়ারি ২০১৯ | ১:২৯ অপরাহ্ণ

    দুদক মামলার আসামি বহিষ্কৃত ছাত্রলীগ নেতা সত্যজিৎ গ্রেপ্তার

    চাঁদাবাজি ও ঘুষ লেনদেনের দশটি মামলায় অভিযোগপত্রভুক্ত আসামি ফরিদপুর জেলা ছাত্রলীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক সত্যজিৎ মুখার্জিকে গ্রেপ্তার করেছে পুলিশ। সবকটি মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা আছে।


    শুক্রবার সকালে রাজধানীর নাখালপাড়ার একটি বাসা থেকে ফরিদপুর জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি দল তাকে গ্রেপ্তার করে।


    ফরিদপুর জেলা ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপুল চন্দ্র দে বলেন, ‘সত্যজিৎ মুখার্জি চাঁদাবাজি ও ঘুষ লেনদেনের অভিযোগে করা ১০টি মামলায় অভিযোগপত্রভুক্ত আসামি। তিনি কোনো মামলাতেই আদালতে উপস্থিত হননি। পলাতক ছিলেন। তাই আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা দিয়েছে।’

    এর আগে গত ১৫ জানুয়ারি দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় উচ্চআদালত সত্যজিৎ মুখার্জির জামিন বাতিল করেন। বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন।

    ২০১৫ সালের দিকে সত্যজিৎ মুখার্জির বিরুদ্ধে দুর্নীতি, অনিয়ম ও চাঁদাবাজির বিস্তর অভিযোগ আলোচনায় আসে। পত্র-পত্রিকায় তার অঢেল সম্পদের বিবরণ, দুর্নীতি ও অনিয়মের তথ্যসহ সংবাদ প্রকাশিত হয়।

    পরে দুদক তার অবৈধ সম্পদের অনুসন্ধানে নামে। অনুসন্ধানে তার বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত দুই কোটি ২০ লাখ ৬২ হাজার ৭২৬ টাকার সম্পদ অর্জনের প্রমাণ পায় দুদক।

    এ ঘটনায় ২০১৬ সালের ২৯ জুন দুদকের উপ-পরিচালক কে এম মিছবাহ উদ্দিন বাদী হয়ে রমনা থানায় দুদক আইনের ২৭ (১) ধারায় মামলা করেন।

    সত্যজিতের বিরুদ্ধে চাঁদাবাজি, ঘুষ লেনদেন থেকে শুরু করে নানা অভিযোগে ২০১৫ সালের ১৯ এপ্রিল ফরিদপুরের কোতোয়ালি থানায় প্রথম মামলা হয়। পরে বিভিন্ন সময় একই অভিযোগে আরও ১৮টি মামলা হয়। ঢাকার পল্টন থানায়ও সত্যজিতের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা আছে।

    এসব মামলায় ২০১৬ সালের ২৩ আগস্ট তাকে গ্রেপ্তার করা হয়। পরে তিনি জামিনে ছাড়া পান।

    প্রসঙ্গত, দুর্নীতি ও অনিয়মের অভিযোগ ওঠার পর ২০১৫ সালের ১৬ এপ্রিল ফরিদপুর জেলা ছাত্রলীগ জরুরি সভা করে জেলা কমিটির সাধারণ সম্পাদক ও সাধারণ সদস্যপদ থেকে সত্যজিৎ মুখার্জিকে বহিষ্কার করে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673