• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    সেফুদার সেই জমিতে হচ্ছে কলেজ

    | ০৪ জানুয়ারি ২০২১ | ১:৫৩ পূর্বাহ্ণ

    সেফুদার সেই জমিতে হচ্ছে কলেজ

    পবিত্র কোরআন অবমাননা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে গালাগালের অভিযোগে দায়েরকৃত বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনাল মামলার আসামি সেফাতুল্লাহ ওরফে সেফুদার ক্রোক করা জমিতে গড়ে তোলা হচ্ছে কলেজ।


    শুক্রবার প্রস্তাবিত হাসমতেন্নেচ্ছা হাসু সায়েন্স অ্যান্ড টেকনোলজি কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপনের স্থান পরিদর্শন করে তা উদ্বোধন করেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। এ নিয়ে নিজ এলাকায় চলছে পক্ষে-বিপক্ষে নানা বিতর্ক।

    ajkerograbani.com

    ২০১৯ সালের ১৯ নভেম্বর ওই জমি ক্রোক করার নির্দেশ দেন সাইবার ট্রাইব্যুনাল। ফেসবুক, ইউটিউবসহ সামাজিক যোগাযোগমাধ্যমে নানা ধরনের আপত্তিকর কথা, গালাগালি, বিদ্বেষমূলক ভিডিও বার্তা ছড়িয়ে আলোচনায় আসেন সেফুদা।

    অস্ট্রিয়া প্রবাসী বহুল আলোচিত-সমালোচিত সেফুদার গ্রামের বাড়ি চাঁদপুরের শাহরাস্তির চেড়িয়ারা গ্রামে। সেফুদার মায়ের নামে কলেজটি প্রতিষ্ঠা করার কথা বলা হচ্ছে। তবে কলেজের সাইনবোর্ডেই লেখা আছে সেফুদার উক্তি ‘লাভ ইজ পাওয়ার’।

    এ বিষয়ে সেফুদার বড়ভাই উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি শামছুল হুদা মজুমদার বলেন, বিশ্ব শান্তি মিশনের সহযোগিতা ও সৌজন্যে কলেজটি প্রতিষ্ঠিত হচ্ছে।

    তার ভাষ্যমতে, কলেজটি ডা. জাফরুল্লাহ চৌধুরী সাহেব পরিদর্শন করেছেন এবং উদ্বোধনও করেছেন। এটি এখন আপাতত একটি টিনের ঘর। কবে পাকা হবে তা এখনই বলা যাচ্ছে না। আমার ছোটভাইয়ের প্রায় ৩০ শতাংশ জমিতে কলেজ হচ্ছে। পরবর্তীতে আরও জমির প্রয়োজন হলে আমাদের জমি দেব। কলেজ পরিচালনার জন্য আর্থিক জোগান দেবে আমার ভাইয়েরা। এছাড়া বিশ্ব শান্তি মিশন থেকেও সহযোগিতা পেতে পারি। তিনি বলেন, এখানে গণস্বাস্থ্য শিক্ষাকেন্দ্র করারও আহ্বান জানিয়েছি।

    সেফুদার জমি ক্রোক সম্পর্কে শামছুল হুদা মজুমদার বলেন, কে ক্রোক করবে? মামলা নেই। কোনো ক্রোকও হয়নি। এটি একটি ভাঁওতাবাজি। ক্রোক সম্পর্কিত কোনো নোটিশও পাইনি। তিনি বলেন, ছাত্রলীগের কোনো এক নেতা আদালতে একটি আবেদন করেছিলেন কিন্তু পরবর্তীতে মামলার কার্যক্রমে তাকে আর পাওয়া যায়নি।

    কলেজ পরিদর্শনকালে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, বর্তমান সময়ের চাহিদা অনুযায়ী বেকার সমস্যা সমাধানে গ্রামগঞ্জে ভোকেশনাল কারিগরি স্কুল-কলেজ বেশি বেশি প্রতিষ্ঠা করতে সরকারের পাশাপাশি বিত্তবানদের এগিয়ে আসতে হবে।

    উল্লেখ্য, ১৯৯০ সাল থেকে অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় অবস্থান করছেন বিতর্কিত এই সেফুদা। ২০১৯ সালে ধর্মীয় অনুভূতিতে আঘাত, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বিশিষ্টজনদের গালাগাল, কটূক্তির অভিযোগে সাইবার ট্রাইব্যুনালে মামলা হয় সেফুদার বিরুদ্ধে। ওই মামলায় তার সম্পদ ক্রোকের নির্দেশ দেন আদালত।

    আজকের অগ্রবাণী/রকি

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755