• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    সেলফি মৃত্যুতে শীর্ষে ভারত!

    অনলাইন ডেস্ক | ০৮ জুলাই ২০১৭ | ৭:৪১ অপরাহ্ণ

    সেলফি মৃত্যুতে শীর্ষে ভারত!

    সেলফি ম্যানিয়ায় আক্রান্ত গোটা পৃথিবী। সেলফি তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতে না পারলে যেন সমাজে আপনি পিছিয়ে পড়বেন। একবার নয়। বারবার রোমাঞ্চকর সেলফির তোলার চেষ্টায় প্রাণ হারিয়েছে বহু তরুণ-তরুণী। তবুও আজকের প্রজন্মের সেলফি তোলার নেশায় ঘাটতি পড়েনি একটুও।


    স্মার্টফোনে সেলফি তোলা এখন তাঁদের রোজকার রুটিনের মধ্যেই পড়ে। সেলফি ফিভার কেড়ে নিয়েছে বহু প্রাণ। সমীক্ষা অনুযায়ী, সেলফি মৃত্যুতে শীর্ষে ভারত। স্মার্টোফোন ও নিজেকে নিয়ে মত্ত আজকের প্রজন্মই বেশি আক্রান্ত সেলফি জ্বরে।

    ajkerograbani.com

    মার্চ ২০১৪ থেকে সেপ্টম্বর ২০১৬ পর্যন্ত সেলফি তুলতে গিয়ে ১২৭ জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে ৭৬টি ঘটনা ভারতে ঘটেছে। সমীক্ষায় দেখা গিয়েছে, সেলফি তুলতে গিয়ে মৃত্যুর ঘটনার মধ্যে ৬০ শতাংশ ঘটেছে ভারতে। সোশ্যাল মিডিয়ায় বেশি লাইক, কমেন্ট পাওয়ার চেষ্টায় এতটাই মেতে উঠেছে আজকের প্রজন্ম যে নিজের জীবন নিয়ে কতটা ঝুঁকি নিচ্ছে তা খেয়ালই নেই তাদের।

    পুলিশ ও প্রশাসনের তরফে বেশ কয়েকটি উদ্যোগ নেওয়া হয়েছে যাতে এরকম ঘটনা এড়ানো যায়। বেশ কিছু জনপ্রিয় ও বিপদজনক স্থানে নজরদারি বাড়ানো হয়েছে। চালু করা হয়েছে বিভিন্ন ক্যাম্পেন সচেতনতা বাড়াতে। তবে কেবল নজরদারিতে তা সম্পূর্ণভাবে আটকানো সম্ভব নয় বলে মনে করা হচ্ছে।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিয়ে করাই তার নেশা!

    ২১ জুলাই ২০১৭

    কে এই নারী, তার বাবা কে?

    ২৬ সেপ্টেম্বর ২০১৮

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757