• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    সৌদি পৌঁছেছেন ৬৯ হাজার ৭৬৭ হজযাত্রী

    | ২১ জুলাই ২০১৯ | ১২:১৯ অপরাহ্ণ

    সৌদি পৌঁছেছেন ৬৯ হাজার ৭৬৭ হজযাত্রী

    পবিত্র হজ পালনের উদ্দেশ্যে ৬৯ হাজার ৭৬৭ জন হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন। এসব হজযাত্রীদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় রয়েছেন ৪ হাজার ৬০৪ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ৬৫ হাজার ১৬৩ জন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ৯৯টি ও সৌদি এয়ারলাইন্স পরিচালিত ৯২টিসহ মোট ১৯১টি ফ্লাইটে তারা সেখানে পৌঁছান।


    শনিবার (২০ জুলাই) স্থানীয় সময় দিবাগত রাত ৩টায় মক্কা থেকে ধর্ম মন্ত্রণালয় প্রকাশিত হজ বুলেটিন সূত্রে এসব তথ্য জানা গেছে।


    এদিকে, বাংলাদেশ হজ অফিস মক্কার কনফারেন্স কক্ষে শনিবার দিবাগত রাত ১টায় প্রশাসনিক দলের দলনেতা এবং ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ন সচিব মো. জহির আহমেদের সভাপতিত্বে হজ প্রশাসনিক দলের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। সভায় বাংলাদেশ থেকে আসা হজযাত্রীদের মক্কা, মদিনা ও জেদ্দায় সেবার মান নিয়ে আলোচনা হয়। এ ছাড়া বাংলাদেশ থেকে আসা দ্বিতীয় পর্যায়ের প্রশাসনিক দলের সদস্যদের স্বাগত জানানো হয় এবং তাদের নিজ নিজ দ্বায়িত্ব বুঝিয়ে দেয়া হয়।

    সভায় অন্যদের মধ্যে বাংলাদেশ হজ অফিস মক্কার কাউন্সিলর মুহাম্মাদ মাকসুদুর রহমান, মক্কার মৌসুমি হজ অফিসার, কনসাল (হজ), প্রথম ও দ্বিতীয় পর্যায়ের প্রশাসনিক দলের সব সদস্য, চিকিৎসক দলের দলনেতা এবং আইটি দলের দলনেতা উপস্থিত ছিলেন।

    চলতি বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট হজযাত্রীর সংখ্যা ১ লাখ ২৬ হাজার ৯২৩ জন। চাঁদ দেখা সাপেক্ষে এ বছর হজ অনুষ্ঠিত হবে ১০ আগস্ট। ধর্ম মন্ত্রণালয় অনুমোদিত হজ এজেন্সির সংখ্যা ৫৯৮টি।

    গত ৪ জুলাই থেকে হজ ফ্লাইট শুরু হয়। শেষ ফ্লাইট আগামী ৫ আগস্ট। হজযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট ১৭ আগস্ট এবং শেষ ফিরতি ফ্লাইট ১৫ সেপ্টেম্বর।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4609