• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    সোনারগাঁওয়ে চলছে মাসব্যাপী লোক কারুশিল্প মেলা

    | ০২ মার্চ ২০২১ | ১২:৩১ অপরাহ্ণ

    সোনারগাঁওয়ে চলছে মাসব্যাপী লোক কারুশিল্প মেলা

    সোনারগাঁওয়ে শুরু হলো মাসব্যাপী লোক কারুশিল্প মেলা। দেশের ঐতিহ্যবাহী জামদানি শাড়ি, শোলা শিল্প, তালপাখা, নকশিকাঁথা, শতরঞ্জি, শীতলপাটি, তামা-কাঁসা পিতলের কারুপণ্য সবই রয়েছে মেলাতে। নানা ধরনের চারু কারু পণ্যসামগ্রী প্রদর্শনে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের আয়োজনে শুরু হয়েছে মাসব্যাপী লোক কারুশিল্প মেলা ও লোকজ উৎসব। 


    সোমবার (০১ মার্চ) বিকেলে আনুষ্ঠাানিকভাবে এই লোকজ উৎসব ও কারুশিল্প মেলার উদ্বোধন করেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ।

    ajkerograbani.com

    প্রতি বছর দেড় শতাধিক স্টল নিয়ে মেলার আয়োজন করা হলেও করোনার কারণে এবার ৭০টি স্টল নিয়ে শুরু হয়েছে কারুশিল্প মেলা। কারু শিল্পীরা আশা করছেন, পর্যাপ্ত সংখ্যক দর্শণার্থী সমাগম হলে গত এক বছর করোনাকালীন আর্থিক ক্ষতি পুষিয়ে নিতে পারবেন তারা ।

    মেলায় শুধু পণ্যের পসরা নয় শিশু কিশোরদের বিনোদনের জন্য রয়েছে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী বায়োস্কোপ ও নাগরদোলা। এছাড়া প্রতিদিন সন্ধ্যায় থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান। তবে কারু শিল্পীদের যথাযথ মূল্যায়ন না করায় তাদের প্রজন্ম অন্য পেশায় যুক্ত হওয়ায় দেশের ঐতিহ্যবাহী কুটিরশিল্প বিলুপ্তির পথে যাচ্ছে বলে মনে করছেন কবি ও লেখক শাহেদ কায়েস।

    কারুশিল্প রক্ষায় আর্থিক অনুদানসহ সরকারের নানা উদ্যোগের কথা জানালেন স্থানীয় সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা।

    সোনারগাঁয়ে মাসব্যাপী এই লোক কারুশিল্প মেলা ও লোকজ উৎসব প্রতিদিন সকাল দশটা থেকে রাত আটটা পর্যন্ত দর্শণার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। আর, মেলা চলবে আগামী ৩০ মার্চ পর্যন্ত।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757