শুক্রবার, ফেব্রুয়ারি ১৯, ২০২১

সোয়া পাঁচ কোটি টাকা দাম, কে এই শাহরুখ খান?

  |   শুক্রবার, ১৯ ফেব্রুয়ারি ২০২১ | প্রিন্ট  

সোয়া পাঁচ কোটি টাকা দাম, কে এই শাহরুখ খান?

শাহরুখ খান নাম হলেও কারও অজানা নয় যে এটা বলিউডের কিং খান নয়। আইপিএলের নিলামে উঠার পর থেকেই ক্রিকেটার শাহরুখ খানকে নিয়ে চলছে নানা আলোচনা। অনেকেই জানতে চান ক্রিকেটার শাহরুখ খানের পরিচয়। হঠাৎ করেই কেন এতো দামে বিক্রি হলেন শাহরুখ তাও জানতে চান অনেকেই। 
আইপিএলের নিলামে নতুন এক ক্রিকেটার শাহরুখ খান। বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) আইপিএল নিলামে তাকে ৫ কোটি ২৫ লাখ টাকায় কিনেছে প্রীতি জিনতার দল কিংস ইলেভেন পাঞ্জাব। যদিও এই ২৫ বছর বয়সী অলরাউন্ডার শাহরুখের বেস প্রাইজ ছিল ২০ মাত্র লাখ টাকা।
তিনি তামিলনাড়ুর ক্রিকেটার। ভারতের ঘরোয়া ক্রিকেটে যিনি এরই মধ্যেই নজর কেড়েছেন। ২৫ বছর বয়সী এই তারকা ৩১ টি টি-টোয়েন্টি খেলেছেন। ২৯৩ রান রান রয়েছে তার নামের পাশে। উইকেট ২টি। এছাড়া ২০টি লিস্ট ‘এ’ ম্যাচ ও ৫ টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। টি-২০ ক্রিকেটে এখনও পর্যন্ত একটিও হাফ-সেঞ্চুরি করেননি শাহরুখ।
ঘরোয়া টি-২০ টুর্নামেন্টে তামিলনাড়ুর খেতাব জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল শাহরুখ খানের। তিনি ফিনিশার হিসাবে বেশ কয়েকটি বড় ইনিংস খেলেছিলেন। মুস্তাক আলি টি-২০-র কোয়ার্টার ফাইনালে হিমাচল প্রদেশের বিরুদ্ধে ১৯ বলে ৪৯ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছিলেন। এছাড়া বরোদার বিরুদ্ধে সাত বলে ১৮ রানের ইনিংস খেলে নিজেকে ফিনিশার হিসাবে প্রমাণ করেছিলেন।
শাহরুখ রাজস্থান, কেকেআর ও পাঞ্জাবের ট্রায়ালে অংশ নিয়েছিলেন। শাহরুখ বলেছেন, এই বছর আইপিএল খেলতে পারব বলে আশা করিনি। তবে আশেপাশে শুনছিলাম, আমাকে হয়তো দেখা যেতে পারে এবার আইপিএল-এ। যে কোনও ক্রিকেটারের কাছে আইপিএল বড় মঞ্চ। আন্তর্জাতিক ক্রিকেটারদের সঙ্গে খেলব, এটা ভেবেই রোমাঞ্চ অনুভব করছি।
শাহরুখ কিন্তু বাস্তবে বলিউডের কিং খানের অভিনয়ের অনুরাগী। এমনকী তার নামকরণও হয়েছে বলিউডের বাদশার নামানুসারে। তার মায়ের এক আত্মীয়ের পরামর্শে নাম রাখা হয়েছিল শাহরুখের।


Posted ৩:৪৮ অপরাহ্ণ | শুক্রবার, ১৯ ফেব্রুয়ারি ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১