• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    সৌদিতে তিন পাকিস্তানির শিরশ্ছেদ

    অগ্রবাণী ডেস্ক | ১০ এপ্রিল ২০১৭ | ১:৫৫ অপরাহ্ণ

    সৌদিতে তিন পাকিস্তানির শিরশ্ছেদ

    সৌদি আরবে মাদক বহনের দায়ে তিন পাকিস্তানি নাগরিককে শিরশ্ছেদ করা হয়েছে। গতকাল রোববার দেশটির বার্তা সংস্থা এসপিএর এক খবরে জানানো হয়, পেটে করে হেরোইন চোরাচালানের অপরাধে ওই তিন পাকিস্তানির মৃত্যুদণ্ড কার্যকর করা হয়।


    এ নিয়ে চলতি বছরে দেশটিতে মোট ২৬ জনকে শিরশ্ছেদ করা হলো।

    ajkerograbani.com

    মোহাম্মদ আশরাফ শাফি মোহাম্মদ, মোহাম্মদ আরেফ মোহাম্মদ আনায়েত ও মোহাম্মদ আফদাল আজগর আলি নামের ওই তিন পাকিস্তানির দণ্ড গতকাল রোববার কার্যকর করা হয়। ওই তিন পাকিস্তানি তাঁদের পাকস্থলীতে মাদক পরিবহনের অপরাধে অভিযুক্ত ছিলেন।

    এসপিএর খবরে জানানো হয়, গত বছর সৌদি আরবে ১৫৩ জনের শিরশ্ছেদ করা হয়। এঁদের মধ্যে ২০১১ সালে সুন্নিশাসিত সৌদি রাজতন্ত্রের সংস্কারের দাবি জানানো শিয়া নেতা নিমর আল নিমর ও তাঁর ৪৬ জন সহযোগীও ছিলেন।

    সৌদি আরবে গত দুই দশকের মধ্যে সবচেয়ে বেশি শিরশ্ছেদ করা হয় ২০১৫ সালে। ওই বছর বিভিন্ন অপরাধে অভিযুক্ত অন্তত ১৫৮ জনের শিরশ্ছেদ করে সৌদি সরকার।

    মধ্যপ্রাচ্যের অতি রক্ষণশীল এই দেশটিতে ডাকাতি, ধর্ষণ, খুন ও মাদক চোরাচালানে দায়ী ব্যক্তিদের সর্বোচ্চ শাস্তি হিসেবে শিরশ্ছেদ করা হয়। [LS]

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757