• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    সৌদি আরবের কাছে দ্বীপ বিক্রি করবে মালদ্বীপ, চিন্তিত ভারত

    অগ্রবাণী ডেস্ক | ০৪ মার্চ ২০১৭ | ১২:০০ পূর্বাহ্ণ

    সৌদি আরবের কাছে দ্বীপ বিক্রি করবে মালদ্বীপ, চিন্তিত ভারত

    মালদ্বীপে ২৬টি অ্যাটল দ্বীপ আছে। তার মধ্যে ফাফু নামের একটি দ্বীপ সৌদি আরবের কাছে বিক্রি করার পরিকল্পনা আছে মালদ্বীপ। আর তাতেই বেশ চিন্তিত ভারত। ভারতের প্রধানমন্ত্রী হয়ে প্রতিবেশী সব দেশেই সফর সেরেছেন নরেন্দ্র মোদি। কেবল এড়িয়ে গিয়েছেন মালদ্বীপকে। কারণ এই দ্বীপদেশে ভারতের হস্তক্ষেপও রাজনৈতিক ইস্যু হয়ে ওঠে। তাই মোদির নীতি হল, দূর থেকে পরিস্থিতির দিকে নজর রাখা। খবর আজকালের।


    এসব কারণে নরেন্দ্র মোদি কম গুরুত্বপূর্ণ কোনও মন্ত্রীকে দিয়ে মালদ্বীপের সঙ্গে সম্পর্ক বজায় রেখে আসছেন। এখন সে কাজ করছেন বিদেশ মন্ত্রালয়ের রাষ্ট্রমন্ত্রী এমজে আকবর। গত মাসে মালদ্বীপ গিয়ে আকবর বলেছেন, ‘‌সুস্থির, গণতান্ত্রিক, শান্তিপূর্ণ মালদ্বীপ চায় ভারত। সেদেশের মানুষের আশা আকাঙ্খা পূর্ণ করতে পাশে রয়েছে দিল্লি। ’‌


    বিরোধী দল মালদ্বিভিয়ান ডেমোক্রেটিক পার্টির (এমডিপি) এক নেতা জানান, “মালদ্বীপে ২৬টি অ্যাটল দ্বীপ আছে। তার মধ্যে ফাফু নামে দ্বীপটি সৌদি আরবের কাছে বিক্রি করার পরিকল্পনা আছে ইয়ামিন সরকারের। মালদ্বিভিয়ান ডেমোক্রেটিক পার্টির নেতৃত্ব দিচ্ছেন সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ নাশিদ। তিনি এখন লন্ডনে নির্বাসিত জীবন-যাপন করছেন। অন্যদিকে আবদুল্লাহ ইয়ামিন হচ্ছেন দেশটির দীর্ঘদিনের প্রেসিডেন্ট মামুন আবদুল গাইয়ুমের ভাই। ”

    মালদ্বীপের এমডিপি নেতা তথা সাবেক বিদেশমন্ত্রী মোহাম্মদ নাশিদ বলেছেন, “ভূখণ্ড বিক্রি নিয়ে দেশের জনগণের মতামত তোয়াক্কা করছে না সরকার। কারণ, বিদেশিদের জমি বিক্রিকে ভাল চোখে নেন না দেশবাসী। এটা বিশ্বাসঘাতকতার সমতুল্য। ”

    এলএস/অগ্রবাণী

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669