• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    সৌদি আরবে ৩১ বাংলাদেশি হাজির মৃত্যু

    অনলাইন ডেস্ক | ০৪ আগস্ট ২০১৯ | ৮:৩১ অপরাহ্ণ

    সৌদি আরবে ৩১ বাংলাদেশি হাজির মৃত্যু

    চলতি বছর সৌদি আরবে হজ পালন করতে গিয়ে গত এক মাসে মারা গেছেন ৩১ বাংলাদেশি। এদের প্রায় সবাই স্বাস্থ্যজনিত নানা জটিলতা মারা গেছেন। ধর্ম মন্ত্রণালয়ের পরিচালিত হজ বুলেটিনের সর্বশেষ আপডেটে এ তথ্য জানানো হয়েছে। ওয়েবসাইটে মৃত হাজিদের ছবি এবং যোগাযোগের তথ্য প্রকাশ করা হয়েছে।

    হজ সংক্রান্ত বাংলাদেশের কাউন্সিলর মুহাম্মদ মাকসুদুর রহমান গত শুক্রবার গণমাধ্যমকে বলেন, হাজিদের মধ্যে বেশিরভাগই মারা গেছেন হার্ট এটাক, স্ট্রোক ও কিডনি অকেজো হয়ে। তবে এদের মধ্যে একজন সড়ক দুর্ঘটনায় ও অন্য একজন আরেকটি ঘটনায় মারা গেছেন।

    মুসলমানদের পবিত্র হজ পালনের উদ্দেশ্যে এ বছর ১,২৭,১৯৮ জন সৌদি আরব গেছেন বাংলাদেশ থেকে। গত ৪ জুলাই থেকে শুরু হয় এ বছরের হজ ফ্লাইট। শেষ হজ ফ্লাইট ঢাকা ছাড়বে আগামী ৫ আগস্ট। এবার ৫৯৮টি হজ এজেন্সির মাধ্যমে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট ১ লাখ ২৬ হাজার ৯২৩ জন হজযাত্রী সৌদি আরব যাচ্ছেন। আগামী ১৭ আগস্ট হজযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট শুরু হবে। আগামী ১০ আগস্ট থেকে হজের আনুষ্ঠানিকতা শুরু হবে।

    এ বছর প্রথমবারের মতো সৌদি আরবের প্রিঅ্যারাইভাল ইমিগ্রেশন ঢাকায় বাংলাদেশ বিমানবন্দর থেকে চালু করা হয়েছে। এর ফলে সৌদি আরবের বিমানবন্দরে পৌঁছে হজযাত্রীরা ইমিগ্রেশনের জন্য অপেক্ষা না করে সরাসরি বের হয়ে সহজেই গন্তব্যে পৌঁছতে পারছেন।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী