• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    সৌদি বাদশাহ’র অতিরঞ্জিত প্রশংসা করায় কলামিস্ট বরখাস্ত

    অনলাইন ডেস্ক: | ০২ জুলাই ২০১৭ | ১০:২৬ অপরাহ্ণ

    সৌদি বাদশাহ’র অতিরঞ্জিত প্রশংসা করায় কলামিস্ট বরখাস্ত

    কলামে অতিরঞ্জিত প্রশংসা, তাই লেখকের ওপর ক্ষেপেছেন বাদশাহ। ঘটনাটি ঘটেছে সৌদি আরবে। পত্রিকায় বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সউদের অতিরিক্ত প্রশংসা করায় বরখাস্ত হয়েছেন দেশটির এক কলামিস্ট।


    দেশটির একটি জাতীয় দৈনিকে লেখা এক কলামে সৃষ্টিকর্তার গুণাবলীর সঙ্গে বাদশাহ’র গুণাবলীর প্রশংসা করায় তাকে বরখাস্ত করা হয়। এছাড়া সৌদি আরবের ওই দৈনিকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আদেশ জারি করেছে সৌদি রাজতন্ত্র।

    ajkerograbani.com

    জানা গেছে, সৌদি তথ্যমন্ত্রী আওয়াদ বিন সালেহ আল আওয়াদের কাছে লেখা এক চিঠিতে বাদশাহ সালমান বলেন, ‘কলামের শিরোনাম ও কিছু অভিব্যক্তি তাকে বিস্মিত করেছে। সৃষ্টিকর্তার কিছু গুণাবলীর সঙ্গে তুলনা করে অতিরিক্ত শব্দ ব্যবহারের মাধ্যমে তার (বাদশাহর) প্রশংসা করা হয়েছে। ‘

    তিনি আরো বলেন, ‘এমন একটি বিষয় আমাদের বিব্রত করেছে এবং আমরা তা মেনে নিতে অথবা সহ্য করতে পারি না। আমরা এটা চাই না এবং মেনে নিতে পারি না। ‘

    আরবি ভাষার ওই দৈনিকের কলামিস্টের নাম রামাদান আল এনেনজি। তাকে শিগগিরই বরখাস্তের আহ্বান জানান সৌদি বাদশাহ। কলাম প্রকাশের দায়ে ওই পত্রিকার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ারও নির্দেশ দিয়েছেন বাদশাহ সালমান।

    তিনি বলেন, এ ধরনের লেখা কোনোভাবেই প্রকাশ না করতে সব সংবাদপত্র ও গণমাধ্যমকে পুরোপুরি সচেতন হতে হবে। যারা আইনি বাধ্যবাধকতা মেনে চলবে না তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

    যদিও কলাম প্রকাশের পর সৌদির ওই দৈনিক ক্ষমা চেয়ে বলছে, বাদশাহ সালমানের প্রশংসা করতে ব্যবহৃত শব্দ ও বর্ণনায় ভুল করেছেন কলামিস্ট।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757