রবিবার, অক্টোবর ১৭, ২০২১

স্কটল্যান্ডের বিপক্ষে যে একাদশে নামছে বাংলাদেশ

ডেস্ক রিপোর্ট   |   রবিবার, ১৭ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

স্কটল্যান্ডের বিপক্ষে যে একাদশে নামছে বাংলাদেশ

টি-২০ বিশ্বকাপ মিশনে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। খাতা কলমে গ্রুপের সবচেয়ে শক্ত প্রতিপক্ষে বিপক্ষে ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

এ ম্যাচে সম্ভাব্য সেরা একাদশে নামছে বাংলাদেশ। ওপেনে আছেন লিটন দাস ও সৌম্য সরকার। আছেন সাকিব, রিয়াদ ও মুশফিক। লেট মিডল অর্ডার সামলাবেন আফিফ ও সোহান।


বোলিং ডিপার্টমেন্টে তিনজন পেসার নিয়ে নামছে বাংলাদেশ। তারা হলেন মুস্তাফিজ, তাসকিন ও সাইফউদ্দিন। সাকিবের সঙ্গে অপর স্পিনার হলেন মাহেদি হাসান।

আইসিসি পুরুষ টি-২০ বিশ্বকাপের প্রথম রাউন্ডে গ্রুপ ‘বি’তে আছে বাংলাদেশ। এই গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে স্কটল্যান্ড ছাড়াও আরো আছে ওমান ও পাপুয়া নিউ গিনি। সুপার টুয়েলভে খেলার যোগ্যতা অর্জনে লড়াই করবে এই চার দল।


১৭ থেকে ২১ অক্টোবর পর্যন্ত এই পর্বে একে অপরের বিপক্ষে একবার করে মুখোমুখি হবে দলগুলো। পয়েন্ট টেবিলের সেরা দু’দল পরের রাউন্ডে খেলবে।

টি-২০ র‍্যাংকিংয়ের ভিত্তিতে গ্রুপ পর্বে সেরা হবার দৌঁড়ে ফেভারিট বাংলাদেশ। শক্তি ও ক্রিকেট ঐতিহ্যের কারণে স্কটল্যান্ড প্রথম রাউন্ডের ‘বি’ গ্রুপে বাাংলাদেশের প্রধান প্রতিপক্ষ। এ ম্যাচ জিতলে টাইগাররা টুর্নামেন্টের বাকী অংশে এগিয়ে যেতে নিঃসন্দেহে আরো আতবিশ্বাস পাবে।

বাংলাদেশ একাদশ: লিটন কুমার দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফুদ্দিন, শেখ মাহেদি হাসান ও তাসকিন আহমেদ।

Posted ৮:৫৫ অপরাহ্ণ | রবিবার, ১৭ অক্টোবর ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১