• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    স্কুলের জমি দখলের প্রতিবাদে আলফাডাঙ্গায় শিক্ষার্থীদের মানববন্ধন

    মিয়া রাকিবুল,আলফাডাঙ্গাঃ | ২৪ জুন ২০১৮ | ৭:৩৪ পূর্বাহ্ণ

    স্কুলের জমি দখলের প্রতিবাদে আলফাডাঙ্গায় শিক্ষার্থীদের মানববন্ধন

    ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলার ১নং বুড়াইচ ইউনিয়নের ৩নং জয়দেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জমি স্থানীয় প্রভাবশালী কর্তৃক জবর দখল করে নেওয়ার প্রতিবাদে ও শিক্ষা প্রতিষ্ঠানের জমি উদ্ধারের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা।


    শনিবার সকাল ১০টার সময় ভূক্তভোগী জয়দেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা শিক্ষা প্রতিষ্ঠানের সম্মূখ সড়কে ঘন্টাব্যাপী মানববন্ধন করে স্কুলের জমি অবৈধ ভাবে দখল করার প্রতিবাদ জানায়। এসময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জবর দখলকৃত জমি উদ্ধারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে।


    জানা যায়, স্থানীয় দু’জন প্রভাবশালী ব্যক্তি ৫০বছরের পুরানো বিদ্যালয়ের উত্তর পাশের স্কুলের ঘর ও টয়লেটসহ ৮শতাংশ জমি ১মাস পূর্বে ভূয়া জাল দলিল দেখিয়ে দখলের চেষ্টা করেন।পরে সরকারি ভাবে বিদ্যালয়ের প্রাচীর নির্মাণের কাজ শুরু হলে প্রভাবশালী ব্যক্তি আদালতে ১৪৪ধারা জারি করে।পুনরায় তারা নিজেরাই আবার সেই আইন ভঙ্গ করে চারিদিক বাঁশের বেড়া দিয়ে ঘিরে রাখে।ফলে বর্তমান বিদ্যালয়ের প্রাচীর নির্মাণের কাজ বন্ধ রয়েছে।

    স্কুল কর্তৃপক্ষ কয়েক দফা অনুরোধ করলেও অভিযুক্ত দখলদার স্কুলের জমি ছেড়ে দিচ্ছেনা।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673