রবিবার, ফেব্রুয়ারি ২১, ২০২১

স্কুল প্রতিষ্ঠাকে কেন্দ্র করে একজন নিহতের ঘটনায় মামলা

  |   রবিবার, ২১ ফেব্রুয়ারি ২০২১ | প্রিন্ট  

স্কুল প্রতিষ্ঠাকে কেন্দ্র করে একজন নিহতের ঘটনায় মামলা

স্কুল প্রতিষ্ঠাকে কেন্দ্র করে প্রতিপক্ষের সন্ত্রাসী হামলায় ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের শেরপুর প্রতিনিধি মেরাজ উদ্দিনের চাচা শীরমত আলী নিহত হয়েছেন। এ সময় হামলার শিকার হয়ে কমপক্ষে ১১জন আহত হয়েছে। আহতরা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনায় নিহতের ছেলে বাদী হয়ে ৫০ জনকে আসামি মামলা দায়ের করেছেন।
হামলায় জড়িত থাকার অভিযোগে ৩ নারীসহ ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ।
স্থানীয়রা জানায়, সাংবাদিক মেরাজ উদ্দিনের গ্রামের বাড়িতে শেরপুর সদর আসনের এমপি সরকার দলীয় হুইপ আতিউর রহমান আতিকের নামে একটি স্কুল প্রতিষ্ঠা করেন। এই নিয়ে একই গ্রামের বালুরঘাট মডেল স্কুলের প্রতিষ্ঠাতা রেজাউল করিম সাদার সাথে বিরোধ চলে আসছিলো।
শনিবার (২০ ফেব্রুয়ারি) মেরাজ তার স্কুলের নির্মাণ কাজে গ্রামের বাড়িতে যান। এ খবর পেয়ে সাদা তার ভাড়াটিয়া লোকজন নিয়ে মেরাজের বাড়িতে সশস্ত্র হামলা চালিয়ে কমপক্ষে ১২ জনকে আহত করে। পরে গুরুতর আহত অবস্থায় মেরাজের চাচা শীরমত ও ভাই আল-আমিন ডানোকে প্রথমে শেরপুর হাসপাতাল হাসপাতাল পরে ময়মনসিংহ মেডিকেল কলেজে নেয়ার পথে মৃত্যু হয় শীরমতের। এ সময় আত্মগোপন করে প্রাণে রক্ষা পান মেরাজ উদ্দিন।
এই হতাহতের ঘটনায় রোববার (২১ ফেব্রুয়ারি) দুপুরে নিহত শীরমতের ছেলে উকিল মিয়া বাদী ৪২ জনের নামসহ ৫০ জনের নামে শেরপুর সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে অভিযান চালিয়ে ৩ নারীসহ ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এদিকে সকালে পুলিশ, র‌্যাব-১৪, সিআইডি ও গোয়েন্দা সংস্থার ৪টি দল ঘটনাস্থল পরিদর্শন করেন।
এই হামলার ঘটনায় সাংবাদিক মেরাজ উদ্দিন বলেন, মূলত স্কুল প্রতিষ্ঠাকে কেন্দ্র করেই সাদার সাথে বিরোধ চলে আসছিল। এই বিরোধের জের ধরেই গত ২০ ফেব্রুয়ারি এই হামলার ঘটনা ঘটে। তিনি এই হামলার সুষ্ঠু বিচারের দাবি জানান।
স্থানীয়রা বলছেন, সাংবাদিক মেরাজ স্কুলের নির্মাণ কাজ দেখার পর বাড়িতে গেলে অতর্কিত হামলা করে সাদা ও তার ভাড়াটিয়া লোকজন। এই হামলার সুষ্ঠু বিচারের দাবি করেন স্থানীয়রা।
তবে পুলিশ বলেছেন, সাংবাদিক মেরাজ উদ্দিনের বাড়িতে অপ্রত্যাশিত একটি ঘটনা ঘটেছে। এই হামলার ঘটনাটি তদন্ত চলছে। তদন্তের পরই বিস্তারিত জানা যাবে।


Posted ৫:৫৮ অপরাহ্ণ | রবিবার, ২১ ফেব্রুয়ারি ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১