• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    স্ত্রীর পাশে চিরনিদ্রায় শায়িত ব্যারিস্টার রফিক-উল হক

    | ২৪ অক্টোবর ২০২০ | ৪:৩৫ অপরাহ্ণ

    স্ত্রীর পাশে চিরনিদ্রায় শায়িত ব্যারিস্টার রফিক-উল হক

    রাজধানীর বনানী কবরস্থানে স্ত্রী ডা. ফরিদা হকের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ও সাবেক অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার রফিক-উল হক।


    শনিবার (২৪ অক্টোবর) দুপুর তিনটায় তাকে দাফন করা হয়।দাফন করা হয়।


    প্রবীণ এই আইনজীবীর তিনটি জানাজা অনুষ্ঠিত হয়। তার প্রতিষ্ঠিত আদ-দ্বীন হাসপাতালে প্রথম জানাজা অনুষ্ঠিত হয় সকাল সাড়ে ১০টার দিকে। এরপর নিজের প্রিয় আবাস রাজধানীর পুরানা পল্টনের ৪৭/১ নম্বরের ‘সুবর্ণ’তে নেওয়া হয় ব্যারিস্টার রফিক-উল হকের মরদেহ। এসময় তার নিকটজনেরা কান্নায় ভেঙে পড়েন।

    পরে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে তার মরদেহ নিয়ে যাওয়া হয়। সেখানে বাদ জোহর তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন বায়তুল মোকাররমের সিনিয়র পেশ ইমাম মুফতি মাওলানা মিজানুর রহমান।

    সেখান থেকে মরদেহটি তার দীর্ঘদিনের কর্মস্থল সুপ্রিম কোর্টে নিয়ে যাওয়া হয়। সেখানে তৃতীয় জানাজাটি অনুষ্ঠিত হয়।

    সুপ্রিম কোর্টের প্রবীণ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক আজ শনিবার সকাল সাড়ে ৮টার দিকে রাজধানীর মগবাজারের আদ্-দ্বীন হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। সাবেক এই অ্যাটর্নি জেনারেলের বয়স হয়েছিল ৮৫ বছর।

    ব্যারিস্টার রফিক-উল হকের মৃত্যুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন শোক প্রকাশ করেছেন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673