মঙ্গলবার, জানুয়ারি ১৮, ২০২২

স্পাইডারম্যানের একটি পৃষ্ঠার দর উঠল ৩৩ লাখ ডলার!

ডেস্ক রিপোর্ট   |   মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২ | প্রিন্ট  

স্পাইডারম্যানের একটি পৃষ্ঠার দর উঠল ৩৩ লাখ ডলার!

পাতাজোড়া স্পাইডি। তবে পরনে নেই মাকড়সার জাল বিছানো, সেই চেনা লাল-নীল পোশাক। বরং কালো স্যুটে পা থেকে মাথা আঁটা। পেশি ফুলিয়ে যেন নিজের শক্তি পরীক্ষা করছে। এ আসলে ‘ফ্রেন্ডলি নেবারহুড’ স্পাইডি-র আর এক রূপ ভেনোম। সম্প্রতি পাতাজোড়া স্পাইডারম্যানের সেই দুষ্টু চরিত্র ভেনোম বিকোল বিপুল অঙ্কে।

গত ১৩ জানুয়ারি আমেরিকার ডালাসে হেরিটেজ অকশনস-এর চার দিনের একটি ইভেন্ট ছিল। প্রথম দিনেই নিলামে বাজিমাত ভেনোমের!
১৯৮৪ সালের স্পাইডারম্যান সিরিজের একটি কমিক্স বইয়ের পাতায় আঁকা ভেনোমের দর হু হু করে উঠেছে। নিলাম শুরু হয়েছিল ৩ লাখ ৩০ হাজার ডলার দিয়ে। তবে এক সময় তা ৩০ লাখ ডলারে পৌঁছে যায়। শেষমেশ তা বিক্রি হয়েছে ৩৩ লাখ ৬০ হাজার ডলারে!


ভেনোমের ক্রেতা বা বিক্রেতা- কারও নামই প্রকাশ্যে আসেনি। যদিও এর আগে কমিক্স বইয়ের কোনও চরিত্র এতটা চড়া দরে বিক্রি করেননি বলে দাবি করেছেন নিলাম কর্তৃপক্ষ।

মার্ভেল কমিক্সের ‘সিক্রেট ওয়ার্স নাম্বার ৮’ বইয়ের ২৫ নম্বর পাতায় রয়েছে মাইক জেকের আঁকা ভেনোম। ডালাসে সেটিই রেকর্ড দরে বিক্রি হয়েছে।


নিলামে এই চিত্রকর্মটি তোলার সময় আয়োজক প্রতিষ্ঠানের পক্ষ থেকে বলা হয়, স্পাইডারম্যান সিরিজের সবচেয়ে বেশি বিক্রিত কমিক বইগুলোর একটি ছিল এই ‘সুপার হিরোস সিক্রেট ওয়ার্স’ এবং এই বইয়ের ভেনম চরিত্রটি এই কমিক্স সিরিজের অন্যতম গুরুত্বপূর্ণ একটি চরিত্র।

এর আগে মার্কিন সুপার হিরো কমিক্স সিরিজের যে চিত্রকর্মটি সবচেয়ে বেশি দামে বিক্রি হয়েছিল- সেটিও এই মার্ভেল কমিক্সেরই একটি চরিত্র- উলভারিনের। ১৯৭৪ সালে উলভারিনের প্রথম চিত্রকর্মটি নিলামে বিক্রি হয়েছিল ৬ লাখ ৫৭ হাজার ২৫০ ডলারে।

১৯৬২ সালের আগস্টে মার্ভেল কমিক্স প্রথম বাজারে আনে স্পাইডারম্যান কমিক্স সিরিজ। শুরুর দিকে এই কমিক্সের লেখক ছিলেন স্ট্যান লি ও চিত্রশিল্পী ছিলেন স্টিফ ডিটকো।-আনন্দবাজার

Posted ৯:৫২ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]