• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    স্বপ্নের মতো দিন কাটাল টাইগাররা

    | ২১ এপ্রিল ২০২১ | ৭:২৫ অপরাহ্ণ

    স্বপ্নের মতো দিন কাটাল টাইগাররা

    ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে প্রথম টেস্টের প্রথম দিনটা স্বপ্নের মতোই কাটাল শান্ত-মুমিনুল-তামিরা। দিনশেষে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৩০২ রান। উইকেটে আছেন সেঞ্চুরিয়ান শান্ত, হাফসেঞ্চুরিয়ান মুমিনুল। দ্বিতীয় দিন ব্যাট করতে নামবেন এই দুই অপরাজিত ব্যাটসম্যান।


    শীর্ষ তিন ব্যাটসম্যানের ব্যাটে ভর করে শ্রীলঙ্কার বিপক্ষে দারুণ চ্যালেঞ্জিং সংগ্রহ পেয়েছে টিম বাংলাদেশ। আর এর সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন নাজমুল হোসনে শান্ত। ব্যাটিংয়ের মূল চালিকাশক্তি হিসেবে এগিয়ে নিয়ে গেছেন তিনি। দীর্ঘদিন পর ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরি পেয়েছেন। দিনশেষে ২৮৮ বলে ১২৬ রান করে অপরাজিত অপরাজিত আছেন। যাতে ১৪ বাউন্ডারি আর ১টি ছক্কা রয়েছে। তার সঙ্গী অধিনায়ক মুমিনুল আছেন ৬৪ রান নিয়ে। ‍তৃতীয় উইকেট জুটিতে এই দু’জন অবিচ্ছিন্ন আছেন ১৫০ রানের জুটি গড়ে।

    ajkerograbani.com

    এর আগে সেঞ্চুরির পথে এগোতে থাকা তামিম নার্ভাস নাইনটিনে ফিরে গেছেন। ১০১ বলে ৯০ রান করে স্লিপে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেছেন তামিম। মাত্র ১০ রানের জন্য টেস্ট ক্যারিয়ারের দশম সেঞ্চুরি বঞ্চিত হন এই বাঁহাতি।

    ইনিংসের শুরুতে শূন্য রানে সাইফের ফিরে যাওয়ার পর হাল ধরেন ওপেনার তামিম ইকবাল ও শান্ত। দ্বিতীয় উইকেট জুটিতে তারা তোলেন ১৪৪ রান। তবে তামিম আউট হলেও, ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নিয়েছেন শান্ত।

    চা বিরতিতে যাওয়ার আগে ৭৮ রানে অপরাজিত ছিলেন শান্ত। বিরতি থেকে ফিরেই সেঞ্চুরি তুলে নিয়েছেন। ধনাঞ্জয়া ডি সিলভাকে চার মেরে ২৩৫ বলে সেঞ্চুরি পূর্ণ করেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

    লঙ্কান বোলারদের হয়ে সফল শুধুমাত্র বিশ্ব ফার্নান্দো। শ্রীলঙ্কার হয়ে দুটি উইকেটই নিয়েছেন তিনি।

    এর আগে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল। কিন্তু ইনিংসের দ্বিতীয় ওভারেই শূন্য রানে সাজঘরে ফিরে যান ডানহাতি ওপেনার সাইফ হাসান। তবে শুরুর বিপদ সামাল দিয়েছেন তামিম ইকবাল ও নাজমুল হোসেন শান্ত।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757