• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    স্বপ্ন বাস্তবায়নের পথে কামারগ্রামের টিটিসি

    নিজস্ব প্রতিনিধি | ২১ জুন ২০১৮ | ৩:১৭ অপরাহ্ণ

    স্বপ্ন বাস্তবায়নের পথে কামারগ্রামের টিটিসি

    ফরিদপুর-১ আসনে দক্ষ জনশক্তি গড়ে তুলতে বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির অন্যতম সহ-সভাপতি ও ফরিদপুর জেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য আরিফুর রহমান দোলনের অক্লান্ত প্রচেষ্টায় আলফাডাঙ্গা উপজেলার কামারগ্রামে ৭০ কোটি টাকারও বেশি ব্যয়ে নির্মিত হচ্ছে টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (টিটিসি)। যার নির্মাণ কাজ চলছে দ্রুতগতীতে। এরই মধ্যে ৫তলা বিশিষ্ট তিনটি ভবনের নির্মাণ কাজ প্রায়ই শেষ হয়েছে।


    গত ২০১৭ সালের ২৯ মার্চ ফরিদপুর সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই প্রকল্পের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন। তার মাস খানেকের মাথায় প্রকল্পটির নির্মাণ কাজ শুরু হয়।


    আলফাডাঙ্গায় টিটিসি নির্মাণের জন্য জমি দিয়েছে কামারগ্রাম কাঞ্চন একাডেমী। ১৯৩৭ সালে মরহুম কাঞ্চন মুন্সী এই একাডেমী প্রতিষ্ঠা করেন। এছাড়া কামারগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়, স্বাস্থ্যকেন্দ্র, মসজিদ, কবরস্থান, খেলার মাঠসহ বিভিন্ন স্থাপনা কাঞ্চন মুন্সীর দান করা জায়গায় স্থাপিত হয়েছে। আলফাডাঙ্গার উন্নয়নে মুন্সী পরিবারের অবদান মানুষের মুখে মুখে। মুন্সী পরিবারে উত্তরসূরী কাঞ্চন মুন্সীর প্রপৌত্র আরিফুর রহমান দোলনের নেতৃত্বে এলাকার রাস্তাঘাট, সেতু, কালভার্টসহ শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামগত ব্যাপক উন্নয়ন হয়েছে। এটি অব্যাহত আছে।

    ট্রেনিং সেন্টারটির তিনটি ভবনের একটি একাডেমিক ভবন, একটি ডরমেটরি, একটি প্রিন্সিপাল ও ভাইস প্রিন্সিপালের কোয়ার্টার ও ছাত্রী হোস্টেল। একাডেমিক ভবনটিতে ক্লাস হবে। ডরমেটরিতে থাকবে ছাত্ররা। প্রিন্সিপালদের আবাসিক কোয়ার্টারের উপরে ছাত্রীদের আবাসন ব্যবস্থা থাকবে।

    এই টিটিসি নির্মিত হলে শুধু কারিগারি শিক্ষার প্রসারই নয়, গোটা আলফাডাঙ্গার আর্থিক অগ্রগতিও হবে। এখানকার ব্যবসা-বাণিজ্যের প্রসার হবে। একে কেন্দ্র করে নতুন কর্মসংস্থানের সৃষ্টি হবে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673