• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    স্বামী-স্ত্রী এক সঙ্গে পেলেন যুগ্ম সচিব পদে পদোন্নতি

    নিজস্ব প্রতিবেদক | ১৬ জুন ২০১৯ | ৪:৫৪ অপরাহ্ণ

    স্বামী-স্ত্রী এক সঙ্গে পেলেন যুগ্ম সচিব পদে পদোন্নতি

    গোপালগঞ্জের জেলা প্রশাসক মো. মোখলেসুর রহমান সরকার ও ফরিদপুরের জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া দুইজন সম্পর্কে স্বামী-স্ত্রী। তাদের দুইজনকে যুগ্ম সচিব পদে পদোন্নতি দেওয়া হয়েছে।

    তাদের দুইজনকে যুগ্ম সচিব পদে পদোন্নতি দিয়ে আজ রোববার জনপ্রশাসন মন্ত্রণালয় এ-সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করেছে।


    ১৭ তম বিসিএসের কর্মকর্তা মো. মোখলেসুর রহমান সরকার গোপালগঞ্জের জেলা প্রশাসক হিসেবে ১৫-০৯-২০১৬ তারিখে যোগদান করেন।

    গোপালগঞ্জের জেলা প্রশাসক হিসেবে মো. মোখলেসুর রহমান সরকার সফলতার সঙ্গে দায়িত্ব পালন করছেন।

    গোপালগঞ্জের জেলা প্রশাসক সরকার মোখলেসুর রহমান সরকারি সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে আন্তরিকভাবে কাজ করেছেন। জেলা প্রশাসক হিসেবে তিনি যেভাবে সফলতার সঙ্গে কাজ করেছেন তাতে ভবিষ্যতে তার সুনাম আরো অনেক দূর ছড়িয়ে দেবে।

    জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মস্থান গোপালগঞ্জের জেলা প্রশাসক হতে পারা যে কারো জন্য গৌরবের বিষয়। বিগত তিন বছরে জেলা প্রশাসক হিসেবে কর্মরত থেকে সরকার মোখলেসুর রহমান গোপালগঞ্জের মানুষের সহযোগিতা ও ভালোবাসা পেয়েছেন। পুলিশ প্রশাসন, জেলা প্রশাসন ও সরকার দলীয় রাজনৈতিক নেতৃবৃন্দের মধ্যে সেতুবন্ধনের মাধ্যমে গোপালগঞ্জের উন্নয়নে কাজ করে সফল হয়েছেন।

    এদিকে উম্মে সালমা তানজিয়া ২০১৬ সালের ১৫ সেপ্টেম্বর উম্মে সালমা তানজিয়া ফরিদপুরের জেলা প্রশাসক হিসাবে যোগদান করেন। যোগদানের পর থেকেই প্রশাসনকে জনবান্ধব করার লক্ষ্যে নানামুখী কর্মসূচি গ্রহণ করেন তিনি। জেলা ই-সেবা কেন্দ্র, ইউডিসি, হেল্প ডেস্ক, জয়িতা অঙ্গন, ডিজিটাল হাজিরাসহ নানা কর্মসূচি চালু ও সেবার মান উন্নয়নসহ সব ক্ষেত্রে কাজের গতি সঞ্চার করেন। ছাত্র-ছাত্রীদের আধুনিক ও নৈতিক শিক্ষায় সুশিক্ষিত করে গড়ে তোলার জন্য ছাত্র-শিক্ষক-অভিভাবকদের সমন্বয়ে বিভিন্ন কর্মসূচি পালন করেন। ২৫০টির অধিক স্কুল ও কলেজে মাল্টিমিডিয়া ক্লাস রুম প্রতিষ্ঠা করেন তিনি।

    রাজবাড়ীর পাংশার মেয়ে উম্মে সালমা তানজিয়া ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে প্রাণিবিজ্ঞান বিভাগে স্নাতক ও স্নাতকতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি ১৯৯৮ সালে বিসিএস (প্রশাসন) ক্যাডারে সহকারী কমিশনার হিসেবে ব্রাহ্মণবাড়িয়া জেলায় যোগদান করেন। এরপর বিভিন্ন জেলায় সহকারী কমিশনার, সহকারী কমিশনার (ভূমি), জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব, উপজেলা নির্বাহী অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন। সিরাজগঞ্জ জেলায় অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৩ সালের মার্চে উপসচিব হিসেবে পদোন্নতি পান। পরবর্তীতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশনে (এ টু আই) কর্মরত ছিলেন। সর্বশেষ তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব হিসেবে দায়িত্ব পালন করেন।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী