• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    স্মার্টফোন চার্জ দেওয়ার সঠিক নিয়মাবলী

    অগ্রবাণী ডেস্ক | ০৬ জুন ২০১৭ | ১০:৩৫ পূর্বাহ্ণ

    স্মার্টফোন চার্জ দেওয়ার সঠিক নিয়মাবলী

    বাজেভাবে ব্যবহার করলে মেয়াদের আগেই অধিকাংশ ব্যাটারি নষ্ট হয়ে যাওয়ার পাশাপাশি স্মার্টফোনও নষ্ট হয়ে যেতে পারে। সেজন্য ব্যবহারকারীদের এ দিকটাতে একটু বাড়তি সতর্কতা অবলম্বন করতে হবে। অনেকসময় সঠিকভাবে ব্যবহার করতে না পারার কারণে নির্ধারিত সময়ের আগেই ব্যাটারি এবং এর সঙ্গে থাকা স্মার্টফোন নষ্ট হয়ে যেতে পারে। তাই ব্যাটারির যত্ন নেওয়ার ব্যাপারে কৌশলী হওয়া উচিৎ।


    চলুন জেনে নেয়া যাক স্মার্টফোন ব্যাটারি চার্জিংয়ের সময় যেসব বিষয় খেয়াল রাখতে হবে-

    ajkerograbani.com

    # আপনার স্মার্টফোনের সঙ্গে যে চার্জার সরবরাহ করা হয়, অবশ্যই সে চার্জার দিয়ে ব্যাটারি চার্জ করতে হবে। অন্য কোনও চার্জার দিয়ে ফোন চার্জ করা সম্ভব হলেও সেটা স্মার্টফোনের অনেক ক্ষতি করে থাকে।

    # অখ্যাত কোনও প্রতিষ্ঠানের চার্জার ব্যবহার থেকে বিরত থাকতে হবে। স্মার্টফোনের সুরক্ষার জন্য এগুলোতে তেমন কিছু ব্যবহার করা হয় না। ফলে গ্রাহক যেকোনও সময় বিপদে পড়তে পারেন।

    # স্মার্টফোনে চার্জ দেওয়ার সময় এর ব্যাক কাভার খুলে রাখতে হবে। তা না হলে ফোন অতিরিক্ত গরম হয়ে নষ্ট হয়ে যেতে পারে। প্রত্যেকটা মোবাইল চার্জের সময় স্বাভাবিকভাবেই একটু গরম হয়। আর এই তাপ যেন স্মার্টফোনের কোনও ক্ষতি করতে না পারে সেজন্য ফোনের ব্যাক কভার খুলে রাখা প্রয়োজন।

    # অনেকেই সারা রাত ফোন চার্জে দিয়ে রাখে। তারপর সকাল বেলা চার্জার থেকে মোবাইলের সংযোগ বিছিন্ন করে। প্রকৃতপক্ষে এ ধরণের কাজ করা মোটেও উচিৎ নয়। এতে ব্যাটারি এবং স্মার্টফোন দুটোরই অনেক ক্ষতি হয়ে থাকে।

    # প্রতিবার চার্জিংয়ের সময় কমপক্ষে যেন ৮০ শতাংশ চার্জ সম্পন্ন হয়, সে বিষয়টি নিশ্চিত করতে হবে। এতে ব্যাটারি এবং স্মার্টফোন দুটোই দীর্ঘস্থায়ী হবে।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757