• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    স্যামসাং, অ্যাপলকে চ্যালেঞ্জ করলো জিয়াওমি ফোন

    অগ্রবাণী ডেস্ক | ১৯ এপ্রিল ২০১৭ | ৮:২৫ অপরাহ্ণ

    স্যামসাং, অ্যাপলকে চ্যালেঞ্জ করলো জিয়াওমি ফোন

    বাজারে চলে এল জিয়াওমি এমআই ৬ ও ৬ প্লাস। বুধবার বেজিংয়ের ইউনিভার্সিটি অফ টেকনোলজি জিমনেশিয়ামে জিওমি কর্তারা নিয়ে এলেন তাদের নতুন ফোনকে। জিয়াওমির নতুন মডেল মানেই টেকপ্রেমীদের মধ্যে একটি অন্যরকম উত্তেজনা। চীনের অন্যতম সেরা ফোনের এই কোম্পানি যেমন নতুন নতুন ফিচারের স্মার্টফোন দিয়েছে তেমনি আবার এর দাম থেকেছে মোটামুটি সাধ্যের মধ্যে। তবে ভারতের বাজারে এই মডেল আসতে কিছু দেরী আছে বলেই জানা গেছে কোম্পানি সূত্রে।


    জিয়াওমির ফ্ল্যাগশিপ মডেল এমআই ৬। তাই কোম্পানির তরফে বেশ কিছু টিজারের মাধ্যমে এর কিছু স্পেসিফিকেশন জানা গিয়েছে। ফোনের পিছনে ডুয়াল ক্যামেরা রয়েছে। ফোনের স্ক্রিনের চারদিকের ফ্রেম এক্কেবারে স্লিম অ্যান্ড ট্রিম। এত সরু হওয়ার কারণে এটিকে পুরোটা ডিসপ্লে বলেই মনে হবে। রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ইউএসবি টাইপ-সি পোর্ট রয়েছে এতে। আরেকটি মডেল হবে বড় আকারের এমআই ৬ প্লাস।

    ajkerograbani.com

    এমআই ৬-এ রয়েছে স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর। দেওয়া হয়েছে ৪জিবি র‍্যাম ও ফোন মেমরি ৬৪ জিবি। এমআই ৬ চলবে একেবারে নতুন অ্যান্ড্রয়েড ৭.১.১ নুগেপ অপারেটিং সিস্টেমে। ৫.১ ইঞ্চি ফুল-এইচডি পর্দা থাকছে। পেছনের ১২ মেগাপিক্সেল ক্যামেরায় ৪কে ভিডিও রেকর্ডিং করা যাবে। অন্যদিকে এমআইআই ৬ প্লাসে থাকছে কোয়াড এইচডি ২কে ওলেড ডিসপ্লে। ডুয়াল ক্যামেরা আর ডুয়াল কার্ভর্ড এজ পর্দায় দারুণ চেহারা নিয়ে আসবে ফোনটি। রয়েছে ৪০০০এমএএইচ শক্তিশালী ব্যাটারি। জিয়াওমি এমআই ৬ প্লাসে ৬ জিবি র‍্যাম থাকবে। রয়েছে ১২৮ জিবি ফোন মেমরি। কোম্পানি সূত্রে জানা গিয়েছে জিয়াওমি এম আই ৬-এর দাম ভারতীয় মুদ্রায় ২৩হাজার৪৩৬ টাকা। ৬ প্লাসের দাম রাখা হয়েছে ভারতীয় মুদ্রায় ২৭হাজার ১৮৭ টাকা।
    জিয়াওমি এই ফোন বাজারে আনার সঙ্গে সঙ্গে বড় চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে অন্য ফোনের কোম্পানিগুলিকে। তাদের এই সরাসরি চ্যালেঞ্জের তালিকায় রয়েছে স্যামসং, অ্যাপেল ও আসুসের মতো সংস্থাগুলি। [LS]

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757