সোমবার ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

যে কারণে হঠাৎ বৈঠকে বিসিবি?

ডেস্ক রিপোর্ট   |   মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট  

যে কারণে হঠাৎ বৈঠকে বিসিবি?

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বহু আকাঙ্ক্ষিত নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী মাসের প্রথম সপ্তাহেই। আর এ নির্বাচন ঘিরে বিসিবির ব্যস্ততা থাকাটা তাই স্বাভাবিক। কিন্তু কালেভদ্রে দেখা যাওয়া বিসিবি অফিশিয়ালদের বৈঠক ডাকা হয়েছে হঠাৎ করেই। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) মিরপুরের শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অবস্থিত বিসিবির অফিসে হবে এই বৈঠক।

বিসিবির চলমান পরিচালনা পর্ষদের এটি ১২তম বৈঠক। দুপুর ২টায় শুরু হওয়ার কথা রয়েছে। তবে কী বিষয়ে আলোচনা হবে এ ব্যাপারে বিস্তারিত কিছু জানা যায়নি।


অবশ্য আলোচনার মূল ইস্যু যে বিসিবির আসন্ন নির্বাচন, তা বলে দেওয়াই যায়। জানা গেছে, আগামী মাসের প্রথম সপ্তাহেই নির্বাচনের কাজ সেরে ফেলতে তৎপর দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। ধারণা করা হচ্ছে, আজকের বৈঠকের পরই নির্ধারিত হতে পারে নির্দিষ্ট তারিখ।

নির্বাচনের ইঙ্গিতটা আগেই দিয়ে রেখেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। বলেছিলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই নির্বাচন শেষ করে নতুন বোর্ডের কাছে হস্তান্তরেরও চিন্তাভাবনা করছি। যদিও বর্তমান কমিটির মেয়াদ এখনো শেষ হয়নি। তবুও সময় শেষ হওয়ার আগেই তারা সারতে চায় নির্বাচনের


আনুষ্ঠানিকতা।বাংলাদেশের সবচাইতে ধনী বোর্ডের নির্বাচন বলে কথা। আছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসির প্রচ্ছন্ন চাপও। তাইতো নয় কোনো ঝুঁকি। কমিশনের দায়িত্বে থাকা ৫ সদস্যের কমিটি, সভা করেছে কয়েক দফা।

বিসিবির নির্বাচনে কমিশনের দায়িত্বে থাকা পর্ষদ: এম ফরহাদ হোসেন (প্রধান নির্বাচন কমিশনার), ওমর ফারুক (সদস্য), একরামুল হক (সদস্য), মুদ্দাসির হুসেন (সদস্য) এবং নিজামউদ্দিন চৌধুরী সুজন (সদস্য)।

ক’দিন আগে বিসিবি নির্বাচন কমিশনার নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেছিলেন, আশা করছি, আগামী মাসের প্রথম সপ্তাহের যে কোনো সময় হয়তো একটা তারিখ নির্ধারণ করা হবে। সেভাবেই নির্বাচন কমিশন তাদের প্রস্তুতি নিচ্ছেন।

কোভিডকালের কথা চিন্তা করে এবারের ভোটগ্রহণে আসতে পারে ভিন্নতা। আছে বেশ কয়েকটি পরামর্শ, যা নিয়ে কাজ করেছে কমিশন। নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, এ বিষয়ে কিছু সাজেশন এসেছে। এটা নির্বাচন কমিশন বসে আলোচনা করে ঠিক করবে।

নির্বাচনের তফসিল ঘোষণার পর চূড়ান্ত হবে ভোটার তালিকা। থাকবে আপত্তি-নিষ্পত্তির সুযোগও। এখন দেখার বিষয় এই স্বল্প সময়ে এমন চ্যালেঞ্জ কীভাবে বাস্তবায়ন করে দায়িত্বে থাকা কমিশনের সদস্যরা।

Facebook Comments Box

Posted ১০:৫১ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১