• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    হবিগঞ্জে মসজিদকে কেন্দ্র করে এ সংঘর্ষে দুজন নিহত

    আজকের অগ্রবাণী ডেস্ক | ১২ আগস্ট ২০১৭ | ১:৪০ অপরাহ্ণ

    হবিগঞ্জে মসজিদকে কেন্দ্র করে এ সংঘর্ষে দুজন নিহত

    আজ শনিবার সকাল ছয়টার দিকে হবিগঞ্জের বাহুবল উপজেলার মুখখান্দি গ্রামে দুই পক্ষের বিরোধে দুইজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও অর্ধশতাধিক। মসজিদের ইমাম পরিবর্তন ও কমিটি গঠনকে কেন্দ্র করে এ সংঘর্ষের ঘটনা ঘটে। নিহত দুজন হলেন ওই গ্রামের মতিন মিয়া (৫০) ও সাবু মিয়ার ছেলে লন্ডনপ্রবাসী কবির আখঞ্জী (৪৫)।


    বাহুবল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল হক জানান, মুখখান্দি গ্রামে একটি মসজিদের ইমাম পরিবর্তন ও কমিটি গঠন নিয়ে দীর্ঘদিন ধরেই গ্রামবাসীর দুই পক্ষের মধ্যে বিরোধ ছিল। গতকাল শুক্রবার জুমার নামাজের পর দুটি পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। ওই ঘটনার সূত্র ধরে আজ সকাল ছয়টায় উভয় পক্ষের মধ্যে আবার সংঘর্ষ বাধে। দুই পক্ষের লোকজন ইটপাটকেল নিক্ষেপসহ লাঠি-বল্লম নিয়ে সংঘর্ষে জড়ায়। এ সংঘর্ষে অর্ধশতাধিক আহত হয়। আহতদের বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর কবির মারা যান। আর মতিন মারা যান সিলেটে নেওয়ার পথে। লাশ বাহুবল হাসপাতালে রয়েছে। পুলিশ ঘটনাস্থলে রয়েছে।

    ajkerograbani.com

    স্থানীয়রা বলছেন, মুগকান্দি জামে মসজিদের বর্তমান ইমাম ফরিদ আখঞ্জীর পরিবর্তন চায় একটি পক্ষ, অপর পক্ষ ইমামের পক্ষ নেয়। এ অবস্থায় শুক্রবার জুম্মার নামাজের সময় দুই পক্ষের বাকবিতণ্ডা হয়। এর জেরে বিকালে উভয় পক্ষ ধারালো অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়ায়। এতে উভয় পক্ষের কয়েকজন আহত হয়। এরই জেরে শনিবার সকালে আবার তারা সংঘর্ষে বাধায়। আহতদের হবিগঞ্জ সদর হাসপাতাল, বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, আর গুরুতর আহত ১৪ জনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সংঘর্ষ নিয়ন্ত্রণে পুলিশ ১০০ রাউন্ড শটগানের গুলি ও ২৫ রাউন্ড কাঁদানে গ্যাস নিক্ষেপ করেছে। ফের সংঘর্ষের আশষ্কায় ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755