• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    হলি আর্টিজানে হামলার ‘পরিকল্পনাকারী’ গ্রেফতার

    অগ্রবাণী ডেস্ক | ২৮ জুলাই ২০১৭ | ৯:৩৪ পূর্বাহ্ণ

    হলি আর্টিজানে হামলার ‘পরিকল্পনাকারী’ গ্রেফতার

    রাজধানীর গুলশানে হলি আর্টিসানে হামলার আরেক ‘পরিকল্পনাকারী নব্য জেএমবির রাশেদ ওরফে আবু জাররাকে গ্রেফতার করেছে পুলিশ।


    শুক্রবার ভোর সাড়ে পাঁচটার দিকে নাটোর থেকে বগুড়া জেলা পুলিশের একটি দল তাকে গ্রেফতার করে।

    ajkerograbani.com

    বগুড়া পুলিশ সুপার (এসপি) মো. আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করে বলেন, নাটোরের সিংড়া বাসস্ট্যান্ড থেকে গ্রেফতার করা হয়েছে। আজই (শুক্রবার) তাকে ঢাকায় নিয়ে যাওয়া হচ্ছে।

    ২০১৬ সালের ১ জুলাই রাতে রাজধানীর গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলা চালায় জঙ্গিরা। হামলায় দেশি-বিদেশি ২০ জনসহ দুই পুলিশ কর্মকর্তা নিহত হন। নিহতদের মধ্যে নয়জন ইতালির, সাতজন জাপানি ও একজন ভারতের নাগরিক। বাকি তিনজন বাংলাদেশি।

    পরদিন সকালে সেনাবাহিনীর কমান্ডো অভিযানে ছয়জন নিহত হয়। নিহত ছয়জনের মধ্যে পাঁচজনকে নিজেদের ‘সৈনিক’ বলে দাবি করে আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)।

    হামলার ওই ঘটনায় মাস্টারমাইন্ডসহ ২৬ জনকে চিহ্নিত করা হয়। তারা সবাই নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন নব্য জেএমবির সঙ্গে সম্পৃক্ত। তাদের মধ্যে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে মাস্টারমাইন্ড তামিম আহমেদ চৌধুরী, তানভীর কাদেরী, নুরুল ইসলাম মারজান, আবু রায়হান তারেক, সারোয়ার জাহান, আব্দুল্লাহ মোতালেবসহ ১৪ জনের মতো নিহত হয়েছেন। এছাড়া মামলার চার আসামিকে জীবিত ধরা হয়েছে। পলাতক রয়েছে আরও কয়েকজন ভয়ঙ্কর জঙ্গি।

    সর্বশেষ গত ৮ জুলাই আর্টিজানে হামলার আরেক পরিকল্পনাকারী ও গ্রেনেড সরবরাহকারী সোহেল মাহফুজকে চাঁপাইনবাবগঞ্জ থেকে গ্রেফতার গ্রেফতার করে পুলিশ।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755