• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    হাজারীবাগের ট্যানারি বন্ধ হচ্ছে ৬ এপ্রিল

    অনলাইন ডেস্ক | ০২ এপ্রিল ২০১৭ | ৪:৫৪ অপরাহ্ণ

    হাজারীবাগের ট্যানারি বন্ধ হচ্ছে ৬ এপ্রিল

    রাজধানীর হাজারীবাগে থাকা সব ট্যানারি আগামী ৬ এপ্রিল থেকে বন্ধ হতে যাচ্ছে বলে জানিয়েছেন মালিকপক্ষ। আদালতের নির্দেশনা মেনেই তারা ট্যানারির বন্ধের ঘোষণা দিয়েছেন। রবিবার ধানমন্ডির রয়েল বুফে রেস্টুরেন্টে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তারা। তবে একইসঙ্গে ৬ এপ্রিলের মধ্যে সাভারে গ্যাস, বিদ্যুৎ ও পানি সংযোগ দেয়ার দাবি জানিয়েছেন তারা।


    গত ৩০ মার্চ হাজারীবাগে থাকা ট্যানারিগুলোর সব কার্যক্রম ৬ এপ্রিলের মধ্যে বন্ধ করা হলে জরিমানা মওকুফ করার বিষয়ে বিবেচনার কথা জানান সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। এ সময় আগামী ৯ এপ্রিল এ সংক্রান্ত পরবর্তী শুনানি গ্রহণের কথাও জানান আদালত। ওই আদেশ অনুসারে রবিবার সংবাদ সম্মেলন করে হাজারীবাগের ট্যানারিগুলোর কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত জানান ট্যানারি মালিকরা।


    এর আগে গত ২ মার্চ ১৫৪ ট্যানারির বকেয়া বাবদ ৩০ কোটি ৮৫ লাখ টাকা জরিমানা ২ সপ্তাহের মধ্যে রাষ্ট্রীয় কোষাগারে জমা দেয়ার নির্দেশ দিয়েছিলেন হাইকোর্টের বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি আশীষ রঞ্জন দাসের সমন্বয়ে গঠিত বেঞ্চ। পরে এই আদেশ স্থগিত চেয়ে বাংলাদেশ ট্যানার্স অ্যাসোসিয়েশন ও ফিনিশড লেদার গুডস অ্যান্ড ফুটওয়্যার এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন আদালতে আবেদন করেন। গত ১২ মার্চ হাজারীবাগে থাকা সব ট্যানারি কারখানা অবিলম্বে বন্ধে হাইকোর্টের নির্দেশ বহাল রাখেন আপিল বিভাগ।

    এর আগে ৬ মার্চ রাজধানীর হাজারীবাগের সব ট্যানারি কারখানা অবিলম্বে বন্ধের নির্দেশ দেন হাইকোর্ট। একইসঙ্গে কারখানাগুলোর বিদ্যুৎ, গ্যাস ও পানি বিচ্ছিন্ন করাসহ সব সুযোগ-সুবিধা বন্ধ করে দেয়ার নির্দেশ দিয়েছিলেন আদালত।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669