• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    হাজারো মানুষের স্বপ্ন পূরণ করতে চান : মনিরুল ইসলাম

    নিজস্ব প্রতিবেদক | ১২ অক্টোবর ২০১৭ | ৫:৩৩ অপরাহ্ণ

    হাজারো মানুষের স্বপ্ন পূরণ করতে চান : মনিরুল  ইসলাম

    সবাই স্বপ্ন দেখতে ভালোবাসে। আকাক্সক্ষা থাকে নিজের স্বপ্ন পূরনের । কিন্তু তাদের মধ্যেই কেউ কেউ আছেন যারা নিজেরা স্বপ্ন দেখেন এবং তা বাস্তবায়ন করেন হাজারো মানুষের স্বপ্ন দেখার মধ্যে দিয়ে। তেমনি একজন এই প্রজšে§র তরুন মনিরুল ইসলাম। তরুণ উদ্যোক্তা এবং সৃজনশীল কাজের কারিগর। যারা মডেলিং,অভিনয় জগতে কাজ করেছেন তাদের অনেকেরই স্বপ্ন পূরন হয়েছে এই তরুনের হাত দিয়ে। তারা আজকে খ্যতি পেয়েছেন, প্রতিষ্ঠিত হয়েছেন সমাজে, দেশজুড়ে।
    শ্রম আর মেধা দিয়ে কাজ করে যাচ্ছেন হাজারো মানুষের স্বপ্ন পূরনের জন্য। সেই তরুন হলেন মনিরুল ইসলাম। ভারতুসো মিডিয়া ওয়ার্ল্ড এর সিইউি। ভারতুসো মিডিয়া ওয়ার্ল্ড একটি বিজ্ঞাপন এজেন্সি। জানতে চেয়েছিলাম, কারিয়ারের এতো মাধ্যম থাকতে এই পেশায় কেন এলেন ? সদা হাস্যজ্বোল এই তরুন চটপটে উত্তর দিলেন,“এই পেশার প্রতি আগ্রহ হয়েছে পারিবারিক থেকে। ভারতুসো নামেই আমার ভাই এই এজেন্সিটা দিয়েছিলেন। পরবর্তীতে পেশার প্রতি আগ্রহের কারণে আমি নিজেই ভারতুসো মিডিয়া ওয়ার্ল্ড নামে এই বিজ্ঞাপনএজেন্সির লাইসেন্স নেই।
    ইতিমধ্যে তিনি অনেকগুলা কাজ করেছেন তার এজেন্সির মাধ্যমে। বাংলাদেশের প্রায় সব কটি টেলিকমিউনিকেশন এবং ব্যাংক, বেভারেজ কোম্পানীগুলোর সাথে কাজ করার অভিজ্ঞতা আছে তার। সেই সাথে পূরণ করছেন হাজারো মডেল অভিনেতা অভিনেত্রীর স্বপ্ন পূরণ। নুসরাত ফারিয়া,শারিকা,শখ এর মতো নামি দামি তারাকারা কাজের শুরুটা মনিরুলের হাত দিয়েই। একরকম মিডিয়ার প্রতি ভালোবাসা আর কাজের প্রতি দায়িত্ববোধ থেকেই তিনি বীজ বুনছেন আগামী ভবিষ্যতের জন্য। মিডিয়া এজেন্সির ভবিষ্যত কে তিনি সম্ভাবনাময় এবং সম্মানজনক বলে মন্তব্য করেন। যেসব তরুনরা চ্যলেঞ্জ নিতে পছন্দ করেন তাদেরকে এই পেশায় আসার আমন্ত্রণ জানিয়েছেন।শুরুর পথটা মোটেই সুগম ছিল না। প্রত্যেক এর মতই তিনিও ধৈর্য্য ধরেছেন, এবং তা বাস্তবায়নে প্রতিজ্ঞায় অবিচল থেকেছেন, স্বপ্ন দেখেছেন। এই পেশায় যারা আসতে চান তাদের উদ্দ্যেশ্যে তিনি বলেন, পারবিারিক সমর্থনটা অনেক প্রয়োজন হবে। আর পেশা সম্পর্কে যথেস্ট আগ্রহ ও ধারণা থাকতে হবে। তা না হলে প্রতিযোগীতার দৌড়ে টিকে থাকতে পারবে না।মুনরিুল ইসলাম শুধু দেশের মডেলদের নিয়েই কাজ করেন নি। বিদেশী মডেলরাও ছিল তার কাজের সাথে সম্পৃক্ত।
    দেশের বাইরের মডেলদের সাথে আমাদের দেশের মডেলদের গুণগত মান সম্পর্কে তিনি বলেন , তারা খুব প্রফেশনাল। কাজটাকেই প্রাদান্য দেয়। এই দিকটায় আমাদের মডেলদের খুব অভাব আছে। আজ থেকে আরো দশ বছর পর নিজেকে কোন অবস্থানে দেখতে চান জানতে চাইলে চটপটে উত্তর, কাজ ভালোবাসি, যতœ আর দায়িত্ব নিয়ে কাজাটাই করতে চাই। আর সামর্থ্য অনুযায়ী হাজারো মানুষের স্বপ্ন পূরন করে যেতে চাই। বিজ্ঞাপন এজেন্সিতে কেউ ক্যারিয়ার গড়তে চাইলে মনিরুল ইসলাম জানান, একটি ব্যবসায়িক অফিস থাকতে হবে ,“ ট্রেড লাইসেন্স থাকতে হবে। মিনিমাম একটা পুজি তো লাগবেই। বিজ্ঞাপনী প্রতি¯¤ান ও মডেলদের মধ্যে সমন্বয়ের মাধ্যম থাকতে হবে। ”
    তার ছোট এই ক্যারিয়ারে সবসময় যাদের কাছ থেকে অনুপ্রেরণা পেয়েছেন বরুন মামা, ফটোগ্রাফার হাবীব, ইকবাল আহমেদ, সানী মুনির । তাদের কাছে সবসময় কৃতজ্ঞ মনিরুল ইসলাম।


    Facebook Comments


    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673