সোমবার ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

হাত ধরার ভঙ্গি জানিয়ে দেবে সঙ্গীর ব্যক্তিত্ব

  |   সোমবার, ২১ জুন ২০২১ | প্রিন্ট  

হাত ধরার ভঙ্গি জানিয়ে দেবে সঙ্গীর ব্যক্তিত্ব

ভালোবাসা মানেই আবেগের থৈ থৈ নদী। যে নদীতে সবাই কোনো না কোনো সময় হাবুডুবু খেয়েই থাকেন। প্রেম জীবনকে সুন্দর করে। পছন্দের মানুষের হাতে হাত রেখে সারাটা জীবন কাটিয়ে দেওয়ার স্বপ্ন দেখায়। সত্যিকারের ভালোবাসায় কোনো স্বার্থ কিংবা মোহ থাকে না। সেখানে থাকে একে অপরের প্রতি অগাধ বিশ্বাস আর শ্রদ্ধাবোধ।
সঙ্গী কাছে এসে হৃদয়ে অন্যরকম অনুভূতি সৃষ্টি হওয়া, তাকে ছুঁতে চাওয়া এসবই ভালোবাসার বহিঃপ্রকাশ। প্রতিটি ভালোবাসার সম্পর্কেই হাত ধরার বিষয়টি অনেকটাই সাধারণ বিষয়। কিন্তু অনেকেই হয়তো জানেন না যে, ভালোবাসার মানুষের হাত ধরার ভঙ্গিতেই বোঝা যেতে পারে সঙ্গীর ব্যক্তিত্ব। কীভাবে? চলুন জেনে নেয়া যাক-
হাত না ধরা
ভালোবাসার সম্পর্কে থেকেও অনেকেই হাত না ধরে হাঁটায় অভ্যস্ত থাকেন। এমন হলে বোঝা যাবে যে, সঙ্গী লাজুক প্রকৃতির। তবে কখনো এমনও হতে পারে যে, সঙ্গী সম্পর্কের ব্যাপারে সিরিয়াস নন, সে জন্যই হাত ধরেন না। এমন হলে সঙ্গীর অনেক ব্যবহারে সেটি বোঝা যায়।
শুধু আঙুল স্পর্শ
সঙ্গী যদি শুধু আপনার আঙুল স্পর্শ করে হাঁটে, তাহলে সেটি কিন্তু ভালো লক্ষণ নয়। বিশেষজ্ঞরা বলেন, এমনভাবে হাত ধরে হাঁটার অর্থ হচ্ছে- সম্পর্কের প্রতি তেমন গুরুত্ব না দেওয়া।
প্রত্যেকটি আঙুলেই স্পর্শ
ভালোবাসার মানুষটি যদি আপনার হাতের প্রত্যেকটি আঙুল স্পর্শ করে শক্ত করে হাত ধরে রাখে, তাহলে বুঝতে হবে- আপনার সঙ্গীর সঠিক সিদ্ধান্ত নেয়ার মতো ক্ষমতা অনেক বেশি এবং তিনি দৃঢ়চেতাও।
আঙুল শক্ত করে ধরে রাখা
সঙ্গীর হাত ধরে হাঁটার সময় যদি সঙ্গী আপনার আঙুল শক্ত হাতে চেপে ধরে, তাহলে বুঝতে হবে আপনাদের সম্পর্কের গভীরতা অনেক বেশি। দুজনের বোঝাপড়া ভালো সেটিও প্রকাশ পায় এই ভঙ্গিতে।
কনিষ্ঠ আঙুল ধরে হাঁটা
সঙ্গী যদি আপনার হাতের কনিষ্ঠ আঙুল ধরে হাঁটতে পছন্দ করে, তাহলে বুঝতে হবে তিনি সম্পর্কের বন্ধনে আবদ্ধ থাকলেও যথেষ্ট স্বাধীন থাকতে পছন্দ করেন। এতে সঙ্গীকে সম্মান, বিশ্বাস করার পাশাপাশি এটিও বোঝায় যে ব্যক্তিগত গণ্ডি থাকাটাও জরুরি।
আঙুলের পাশাপাশি কবজিও ধরা
প্রিয় মানুষটি যদি আপনার আঙুল ধরার পাশাপাশি হাতের কবজিও অন্য হাত দিয়ে জাপটে ধরে হাঁটে, তাহলে বোঝায় ভালোবাসার মানুষের বিষয় আপনার সঙ্গী বেশ স্পর্শকাতর। ফলে কেউ আপনার দিকে অন্যভাবে তাকালে সঙ্গী সেটি ভালোভাবে না নেয়ার সম্ভাবনাই বেশি।

Facebook Comments Box


Posted ১১:১১ পূর্বাহ্ণ | সোমবার, ২১ জুন ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১