• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    হানিমুনে গিয়ে সমুদ্রসৈকত পরিষ্কারে নামলেন নবদম্পতি

    | ২৩ আগস্ট ২০২০ | ৯:১১ অপরাহ্ণ

    হানিমুনে গিয়ে সমুদ্রসৈকত পরিষ্কারে নামলেন নবদম্পতি

    কক্সবাজার সমুদ্র সৈকতে এক নবদম্পতি হানিমুনে গিয়ে সৈকতের আবর্জনা পরিষ্কারে নেমেছেন। কাজটি করলেন বিয়ের পোশাকে, যাতে করে মানুষের নজরে আসেন এবং অন্যরা পরিবেশ পরিষ্কার রাখতে উদ্বুদ্ধ হন।


    সদ্য বিয়ের পর সমুদ্রবিলাসে যাবার সিদ্ধান্ত নেন মো. তারেক আজিজ ও জান্নাতুল বাকেয়া মিলি দম্পতি। সঙ্গে বিয়ের পোশাক। তবে এ এক ভিন্ন বিলাস, যেখানে নিজেদের ভালোবাসা তারা ভাগ বাটোয়ারা করেন প্রকৃতির সঙ্গে। অন্য মানুষের ফেলে যাওয়া আবর্জনা পরিষ্কারে নেমে পড়েন কক্সবাজারের সৈকতে।


    বিয়ের রাতে যখন নবদম্পতি ভবিষ্যত সুখি জীবনের গল্প সাজাতে ব্যস্ত থাকেন, তখনই এমন একটি উদ্যোগ নেবার সিদ্ধান্ত নিয়েছিলেন তারেক-মিলি দম্পতি। গেল ৩ আগস্ট বিয়ে হয় ২৮ বছর বয়সী তারেক ও ২০ বছর বয়সী মিলির। আর ৫ আগস্ট সমুদ্র সৈকতের পরিচ্ছন্নতা অভিযানে নামেন তারা।
    তারেক বলেন, ‘চারদিন ছিলাম। প্রতিদিনই বিচে ময়লা-আবর্জনা পরিষ্কার করে সেখানে কর্তৃপক্ষের দেয়া নির্ধারিত ডাস্টবিনে ফেলেছি। এমন চার পাঁচ বস্তা ময়লা সংগ্রহ করেছি।’

    কাজের ফাঁকে ‘ক্লিন ওয়ার্ল্ড, গ্রিন ওয়ার্ল্ড’ প্ল্যাকার্ড নিয়ে ছবি তোলেন তারেক ও মিলি। মূল লক্ষ্য ছিল সচেতনতা তৈরি।

    ‘আমি মূলত সবাইকে সচেতন করতে চেয়েছি। সেই উদ্দেশ্যেই এই কাজ করা,’- বলেন তারেক।

    স্বামী-স্ত্রী দুজনই সমাজসেবার কাজ করেছেন আগেও। নানান সেবামূলক সংগঠনের সঙ্গে ছিলেন যুক্ত। করোনার লকডাউনের সময় মানুষকে খাবার পৌঁছৈ দিয়েছেন। পৃথিবীটা আগের মতো সুন্দর হোক, পরিষ্কার থাকুক, এতটুকুই চাওয়া তাদের।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিয়ে করাই তার নেশা!

    ২১ জুলাই ২০১৭

    কে এই নারী, তার বাবা কে?

    ২৬ সেপ্টেম্বর ২০১৮

    আর্কাইভ

  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673