সোমবার ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

হাবিপ্রবিতে উদ্দেশ্য প্রণোদিত ভাবে শিক্ষকদের বেতন বন্ধ ও পদন্নোতি বাধাগ্রস্থের প্রতিবাদে মানববন্ধন

হাবিপ্রবি প্রতিনিধিঃ   |   বুধবার, ২২ জানুয়ারি ২০২০ | প্রিন্ট  

হাবিপ্রবিতে উদ্দেশ্য প্রণোদিত ভাবে শিক্ষকদের বেতন বন্ধ ও পদন্নোতি বাধাগ্রস্থের প্রতিবাদে মানববন্ধন

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দুজন শিক্ষকের বেতন বন্ধ ও পদন্নোতি বাধাগ্রস্থসহ বিভিন্ন হয়রানির প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
বুধবার ২২শে জানুয়ারি দুপুর ১২টায় অত্র বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে প্রগতিশীল শিক্ষক ফোরাম এই মানববন্ধনের আয়োজন করে।
মানববন্ধনে সংগঠনটির সাধারণ সম্পাদক প্রফেসর ড. এস এম হারুনুর রশিদ বিশ্ববিদ্যালয়ের বর্তমান অবস্থা উল্লেখ করে বলেন, বর্তমান প্রশাসন আমার সংগঠনের দুজন শিক্ষক-সমাজ বিজ্ঞান বিভাগের প্রধান আব্দুর রশিদ পলাশ ও মৎস্য বিজ্ঞান বিভাগের ফেরদৌস মেহবুবের রুটি রুজির মাধ্যম বেতন বন্ধ করে দিয়েছেন। বেতন কেন বন্ধ করা হয়েছে তা ট্রেজারার মহোদয়ের কাছ জানতে চাইলে তিনি বলেন আমি এর কিছু জানি, আমার কাছে ফাইল এসেছে আমি সই করে দিয়েছি। তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের বর্তমান যে অবস্থা তাতে প্রশাসনের কিছু না হলেও লজ্জায় তাদের মাথা নত হয়ে যাচ্ছে।

প্রগতিশীল শিক্ষক ফোরামের সভাপতি প্রফেসর ড. বলরায় রায় বলেন, বিশ্ববিদ্যালয়ের চলমান অবস্থা সমাধানের জন্য আমরা ভিসি মহোদয়ের কাছে গেলে তিনি বারবার সমাধানের আশ্বাস দিলেও তার কোন সুরহা করেননি। বিভিন্ন ইস্যুতে একতরফা তদন্ত কমিটি করেছে। তিনি বলেন, ট্রেজারার এবং ভিসি মহোদয়ের ফাইল অনুমোদনক্রমে যে মালামাল কেনা হয়েছে তার
গরমিল দেখিয়ে ২জন শিক্ষকের বেতন বন্ধ করা হয়েছে। তিনি আগামী ৭দিনের মধ্যে তাদেরকে বেতনভুক্ত করে চলমান সকল সমস্যা সমাধানের আহবান জানান। অনাথায় কঠোর আন্দোলনের করার কথা বলেন। এসময় তিনি অগণতান্ত্রিক ভাবে নিয়োগ বোর্ড গঠন ও ভর্তি পরীক্ষার নানা অনিয়ম নিয়ে কথা বলেন।
এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. শ্রীপতি শিকদার বলেন, অভিযুক্ত দুই শিক্ষকের বেতন বন্ধ করা হয়নি। মালামাল কেনার পর অতিরিক্ত টাকা ও ইনক্রিমেন্ট বেশী নেওয়ায় তাদের কাছ থেকে এখন বেতন কেটে নেওয়া হচ্ছে।

Facebook Comments Box


Posted ৪:১৭ অপরাহ্ণ | বুধবার, ২২ জানুয়ারি ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১