• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    হাবিপ্রবিতে থিসিস ফরমাটিং এর উপর ওয়ার্কশপ

    মশিউর রহমান মোমিন, ক্যাম্পাস প্রতিনিধিঃ | ০৭ মার্চ ২০১৯ | ১১:২৮ পূর্বাহ্ণ

    হাবিপ্রবিতে থিসিস ফরমাটিং এর উপর ওয়ার্কশপ

    দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিএসসি এবং মাস্টার্সের একজন শিক্ষার্থী কিভাবে সহজেই থিসিস পেপার লিখবে, ফরমাটিং করবে এবং কিভাবে পাবলিশ করবে এসব বিষয়ের উপর একটি ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে।


    গতকাল বুধবার (৬ মার্চ) সকাল ১০ টায় ইইই ক্লাব এবং আইইইই এইচএসটিইউ স্টুডেন্ট ব্রাঞ্চ এর যৌথ উদ্দ্যোগে অনুষ্ঠানটি অত্র বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম -২ তে অনুষ্ঠিত হয়।


    ওয়ার্কশপ টিতে রিসোর্স পারসোন হিসেবে উপস্থিত ছিলেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইইই বিভাগের সহকারী অধ্যাপক মোঃ ফিরোজ আলী। তিনি একটি বিশেষ পেইড সফটওয়্যার ইনডনোট এর মাধ্যমে সবাইকে থিসিস ফরমাটিং এবং রেফারেন্স লেখা হাতে কলমে শিখিয়ে দেন।

    অনুষ্ঠানটির উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিএসই অনুষদের ডীন সহযোগী অধ্যাপক আদিবা মাহজাবীন নিতু , ইইই বিভাগের চেয়ারম্যান এবং ইইই ক্লাবের প্রেসিডেন্ট সহকারী অধ্যাপক মোঃ ফারুক কিবরিয়া, ফরিদপুর ইঞ্জিনিয়ারিং কলেজের ইইই বিভাগের প্রভাষক মোঃ জিল্লুর রহমান।

    অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন এই ওয়ার্কশপ এর মেইন উদ্দ্যোক্তা ইইই ক্লাবের কোষাধ্যক্ষ এবং আইইইই এইচএসটিইউ স্টুডেন্ট ব্রাঞ্চ এর ভারপ্রাপ্ত কাউন্সিলর সহকারী অধ্যাপক মোঃ মিজানুর রহমান। তিনি তার বক্তব্যে বলেন, আজকের এই ওয়ার্কশপটি অনেক সাফল্যমন্ডিত হয়েছে। এর মাধ্যমে সবাই অনেক উপকৃত হবে। বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদের শিক্ষার্থীদের উপস্থিতি তাকে বিমোহিত করেছে। ভবিষ্যতে এ ধরনের আরো প্রোগ্রাম আয়োজনে তিনি স্টুডেন্টদের স্বতস্ফুর্ত অংশগ্রহণ কামনা করেন।

    সিএসই অনুষদের ডীন সহযোগী অধ্যাপক আদিবা মাহজাবীন নিতু তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, এই রকম একটি ওয়ার্কশপ আয়োজন থিসিস শিক্ষার্থীদের জন্য খুবই সহায়ক ভুমিকা পালন করে। তিনি এ ধরনের প্রোগ্রাম আয়োজন এর জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

    ওয়ার্কশপে অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীকে
    একটি করে Premium Software “EndNote” (যার বর্তমান মূল্য ২৪৯ ইউএস ডলার) ফ্রি প্রদান করা হয়।

    Workshop on EndNote and Thesis Formatting শীর্ষক এই অনুষ্ঠানটির শেষে প্রতিটি শিক্ষার্থীকে সার্টিফিকেট প্রদান করা হয়। অনুষ্ঠানটিকে আরো প্রানবন্ত করতে অনুষ্ঠান শেষে গানের দল বান্ড কর্তৃক কিছু মনোমুগ্ধকর গান পরিবেশন করা হয়।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673