• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    হাবিপ্রবিতে ভর্তি জালিয়াতি, আটককৃত ২ পরীক্ষার্থীর ৪৫ দিনের জেল

    মশিউর রহমান মোমিন, হাবিপ্রবিঃ | ২৩ জানুয়ারি ২০১৯ | ৯:৪৯ পূর্বাহ্ণ

    হাবিপ্রবিতে ভর্তি জালিয়াতি, আটককৃত ২ পরীক্ষার্থীর ৪৫ দিনের জেল

    ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে দুজন পরীক্ষার্থীকে আটক করেছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রশাসন। আটককৃতদের ৪৫ দিন করে সাজা দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।


    মঙ্গলবার (২২ জানুয়ারি) অত্র বিশ্ববিদ্যালয়ে চলমান ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ৪র্থ শিফটে তাদের আটক করে বিজনেস স্টাডিজ অনুষদের সহযোগী অধ্যাপক সৌরভ পাল চৌধুরী (জর্জ)।


    ভর্তি পরীক্ষার রুমে দায়িত্বরত শিক্ষক সৌরভ পাল চৌধুরী বলেন, পরীক্ষা চলাকালীন সময়ে শিশির রায় নামে আটক কৃত পরীক্ষার্থীর সাথে এ্যাডমিট কার্ডের ছবির অমিল দেখতে পাই। ঘটনাটি পাশে দায়িত্বরত সহযোগী অধ্যাপক মেহেদী হাসানকে জানালে তিনি পরীক্ষার্থীকে নিরবে ফেল করে দেওয়ার কথা বলেন। কিন্তু আমি জালিয়াতি চক্রকে ধরার জন্য ঘটনাটি কৌশলে প্রশাসনকে জানাই।

    সৌরভ পাল বলেন, প্রশাসনের সহযোগীতায় শিশির রায়কে জিজ্ঞাসা করলে সে বলে তার সাথে আরও অনেকে আছে। পরীক্ষা শেষে তাকে তার সহপাঠীদের সাথে দেখা করতে বললে সেখান থেকে আরও একজনকে আটক করা হয়। পরে ঘটনাটি জানাজানি হলে বাকী সদস্যরা কৌশলে পালিয়ে যান।

    জিজ্ঞাসা করার পর দুজনের বিকাশ একাউন্ট থেকে প্রচুর পরিমাণে টাকা লেন দেনের তথ্য পেয়েছে প্রশাসন। পরবর্তীতে মানবিক দিক বিবেচনা করে দুজনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৪৫ দিনের সাজা প্রদান করা হয়।

    এদের মধ্যে একজন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের ছাত্র শোভন এবং অপরজন বাংলাদেশ প্রকৌশলী বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র শিশির রায়। তারা দুজনেই দ্বিতীয় বর্ষের ছাত্র বলে জানা যায়।
    উল্লেখ্য শোভন এর বাড়ি চুয়াডাঙ্গা এবং শিশিরের বাড়ি কুমিল্লা।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673