• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    হাবিপ্রবির ইতিহাসে এবার সফল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

    মশিউর রহমান মোমিন, হাবিপ্রবিঃ | ১৫ ডিসেম্বর ২০১৯ | ৫:৫৪ অপরাহ্ণ

    হাবিপ্রবির ইতিহাসে এবার সফল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

    দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গত ২-৫ তারিখে প্রথম বর্ষের যে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে তা বিগত বছরের তুলনায় সফল ও সুষ্ঠুভাবে সম্পূর্ণ হয়েছে।


    গতকাল ১৪ই ডিসেম্বর শনিবার সন্ধ্যায় অত্র বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মো. ফজলুল হক এসব কথা বলেন। বর্তমান বিশ্ববিদ্যালয় প্রশাসনের বুদ্ধিমত্তায় এই পরীক্ষা নেওয়া সম্ভব হয়েছে বলে তিনি মনে করেন।


    প্রফেসর ড. মো. ফজলুল হক বলেন, পরীক্ষা শুরুর এক সপ্তাহ আগে আমরা পুরো বিশ্ববিদ্যালয়কে সিসি ক্যামেরার আওতায় নিয়েছি। দিনাজপুরের ডিসি থেকে শুরু করে পুলিশ ও বিভিন্ন গোয়েন্দা সংস্থা, স্থানীয় নেতৃবৃন্দ এবং সাধারণ শিক্ষার্থী সবাই সহযোগিতা করেছে। জেলা প্রশাসকের সহযোগীতায় এবার আমরা খাবারের দাম সহনীয় মাত্রায় এবং শিক্ষার্থীদের যাওয়া আসার জন্য অতিরিক্ত বাসের ব্যবস্থা করেছি।

    প্রশ্নপত্র সম্পর্কে রেজিস্ট্রার বলেন, বিগত বছরের তুলনায় এইবার প্রশ্নপত্র অনেক স্ট্যান্ডার্ড হয়েছে। এখন পর্যন্ত কোন পক্ষ থেকে আমরা কোন অভিযোগ পাইনি। নিয়ম অনুযায়ী প্রশাসনিক দিক থেকে যদি কোন প্রশ্নপত্র ভুল হয় তার নম্বর সবাইকে দিয়ে দেওয়া হয়। কিন্তু এবার প্রশ্নপত্রে কোন ভুল ছিল না।

    প্রক্সি সম্পর্কে হাবিপ্রবির রেজিস্ট্রার বলেন, গত বছরের তুলনায় এইবার প্রক্সিও কম হয়েছে। প্রক্সির ঘটনায় এবার একজন শিক্ষার্থীকে আটক করা হয় এবং শাস্তি স্বরূপ তাকে পুলিশে সোপর্দ করা হয়। তিনি আরও বলেন, আমিনুল নামে এক কর্মচারী ভর্তি জালিয়াতির সাথে জড়িত থাকায় তাকে তাৎক্ষনিক ভর্তি পরীক্ষার ডিউটি থেকে বিরত রাখা হয়। তার বিরুদ্ধে তদন্ত কমিটি করা হয়েছে, তদন্ততের রিপোর্ট অনুযায়ী তার বিচার হবে।

    উল্লেখ্য গত ৮ তারিখে প্রকাশিত ফলাফলের কোটায় মেধা তালিকায় নির্বাচিত প্রার্থীদের সাক্ষাৎকার ১ জানুয়ারি (সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত) ও কোটায় অপেক্ষমান তালিকায় নির্বাচিত প্রার্থীদের সাক্ষাৎকার ২ জানুয়ারি (সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত) হবে।
    এছাড়া মেধাতালিকায় নির্বাচিত প্রার্থীরা ৫ জানুয়ারি ‘এ’ ইউনিটে, ৬ জানুয়ারি ‘বি’ ইউনিটে, ৭ জানুয়ারি ‘সি’ ও ‘ডি’ ইউনিটে ভর্তির সুযোগ পাবে।

    কোটায় অপেক্ষমান তালিকায় নির্বাচিত প্রার্থীদের সাক্ষাৎকার ২ জানুয়ারি (সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত) হবে।
    এছাড়া মেধাতালিকায় নির্বাচিত প্রার্থীরা ৫ জানুয়ারি ‘এ’ ইউনিটে, ৬ জানুয়ারি ‘বি’ ইউনিটে, ৭ জানুয়ারি ‘সি’ ও ‘ডি’ ইউনিটে ভর্তির সুযোগ পাবে।

    অন্যদিকে, অপেক্ষমান তালিকার অনলাইনে রিপোর্টিং করার সময়সীমা নির্ধারণ করা হয়েছে ৮ ও ৯ জানুয়ারি (সকল ইউনিট)। এছাড়া প্রথম অপেক্ষমান তালিকা থেকে শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবে ১৩ জানুয়ারি ‘এ’, ‘ডি’ ইউনিটে ও ১৪ জানুয়ারি ‘বি’ ও ‘ডি’ ইউনিটে। উল্লেখ্য এবারের ভর্তি পরীক্ষায় ২০০৫ আসনের বিপরীতে আবেদনকারী ছিল ৯৬ হাজার সাত শত ২৩ জন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669