• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    হাবিপ্রবির ভর্তি পরীক্ষা কাল থেকে শুরু,ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহন

    মশিউর রহমান মোমিন, হাবিপ্রবিঃ | ২৩ জানুয়ারি ২০১৯ | ৮:৪৮ পূর্বাহ্ণ

    হাবিপ্রবির ভর্তি পরীক্ষা কাল থেকে শুরু,ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহন

    দু-দফা পেছানোর পর অবশেষে আগামীকাল থেকে শুরু হচ্ছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সেশনের ভর্তি পরীক্ষা। শিক্ষকদের একাংশের আন্দোলনকে কেন্দ্র করে এই পরীক্ষা পেছানো হয়েছিল। ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে ইতোমধ্যে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মোঃ খালেদ হোসেন। তিনি বলেন তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।আনসার,পুলিশ,গোয়েন্দা সংস্থার সদস্য ও র্যা্ব সদস্য মিলিয়ে প্রায় আট শতাধিক আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য নিয়োজিত থাকবেন এবং ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট সর্বদা উপস্থিত থাকবে বলে জানান তিনি। এছাড়াও মেটাল ডিটেক্টরের পাশাপাশি পুরো ক্যাম্পাস সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসা হয়েছে। ভর্তি পরীক্ষায় কেউ জালিয়াতির আশ্রয় নিলে নির্বাহী ম্যাজিস্ট্রেট সাথে সাথে ব্যবস্থা নেবেন বলে জানান তিনি।
    ভর্তি কমিটির আহবায়ক প্রফেসর ডাঃ মোঃ ফজলুল হোক বলেন , ভর্তি পরীক্ষা গ্রহনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছি আমরা। আন্দোলরত শিক্ষকদের পরীক্ষার হলে দায়িত্ব পালনের ব্যাপারে তিনি বলেন ৫৭ জন জুনিয়র শিক্ষক একটি স্মারকলিপি দিয়ে জানিয়েছিলেন তারা পরীক্ষায় দায়িত্ব পালন করবেন না। সেখানে ২৭ জনের স্বাক্ষর ছিল। তবে স্মারকলিপি দিলেও অনেকেই ভর্তি পরীক্ষায় দায়িত্ব পালন করবেন বলে ইতোমধ্যে আমাদের নিশ্চিত করেছেন ।তিনি বলেন ভর্তি পরীক্ষার সাথে সরকারের ভাব মূর্তি জড়িত তাই আমরা তাদের এ সিদ্ধান্তকে স্বাগত জানানোর পাশাপাশি সকলকে দায়িত্ব পালনের জন্য আহবান জানাই।
    এদিকে আজ বিকালে ভর্তি পরীক্ষা শুরুর আগের দিন বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করছেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম। এরপর রাতে তিনি বিভিন্ন হলের ক্যান্টিন ও ক্যাম্পাসের পাশের হোটেল গুল ঘুরে দেখেন।
    উল্লেখ্য আজ হাবিপ্রবির প্রক্টর প্রফেসর ড মোঃ খালেদ হোসেনের পিতা ইন্তেকাল করায় মেস ও হোটেল মালিকদের সাথে সভা বাতিল করা হয়। মরহুমের রুহের মাগফিরাতের জন্য তিনি সকলের কাছে দোয়া চেয়েছেন।
    এ বছর ২০০৫ টি সিটের বিপরীতে পরীক্ষায় অংশ নিচ্ছেন প্রায় এক লাখ এগারো হাজার নয়শত চৌত্রিশ জন পরীক্ষার্থী।


    Facebook Comments


    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673