• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    হাবিপ্রবির ২য় সমাবর্তন আগামী বছরের নভেম্বর/ডিসেম্বর মাসে

    মশিউর রহমান মোমিনঃ | ১২ ডিসেম্বর ২০১৯ | ৮:০৫ অপরাহ্ণ

    হাবিপ্রবির ২য় সমাবর্তন আগামী বছরের নভেম্বর/ডিসেম্বর মাসে

    দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৫৩ তম একাডেমিক কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে।

    আজ ১২ই ডিসেম্বর বিকাল ৩টায় অত্র বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে এই কাউন্সিল অনুষ্ঠিত হয়। সভায় আগামী বছরের নভেম্বর বা ডিসেম্বর মাসে ২য় সমাবর্তন করার সিদ্ধান্ত গ্রহন করা হয়।


    এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ডা. মো ফজলুল হক বলেন, হাবিপ্রবির দ্বিতীয় সমাবর্তন শিক্ষার্থীদের প্রাণের দাবি। আমাদের উপাচার্য সব সময় শিক্ষার্থী বান্ধব। তিনি নিজেও আন্তরিক ভাবে চাচ্ছিলেন দ্বিতীয় সমাবর্তন দ্রুত হোক। সে ব্যাপারে নিয়মিতভাবে চেষ্টা করে যাচ্ছিলেন। সে ফলশ্রুতিতে আজ ৫৩ তম একাডেমিক কাউন্সিলে আগামী বছরের নভেম্বর বা ডিসেম্বর এর দিকে সমাবর্তন আয়োজনের প্রাথমিক সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এখন বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয়ের আচার্য ও মহামান্য রাষ্ট্রপতি মহোদয় এর সাথে আলোচনা করে চূড়ান্ত তারিখ ঘোষণা করা হবে। এ ব্যাপারে আমরা সকলের সহযোগিতা কামনা করি। এতোদিন পর এই সমাবর্তন আয়োজন করা অনেক কঠিন কাজ। কারণ ইতোমধ্যেই প্রায় ২০ হাজার গ্র্যাজুয়েট বের হয়ে গেছেন। মূল সার্টিফিকেট না পাওয়ায় তারাও বিদেশ যাওয়া সহ বিভিন্ন জায়গায় সমস্যার সম্মুখীন হচ্ছেন। তারাও ভোগান্তি থেকে রেহাই পাবেন।

    উল্লেখ্য এর আগে ২০১০ সালের ৯ই ডিসেম্বর সাবেক উপাচার্য প্রফেসর ড. এম আফজাল হোসেনের সময় প্রথম সমাবর্তন অনুষ্ঠিত হয়েছিল। সে সমাবর্তনে রাষ্ট্রপতির আসার কথা থাকলেও নানা জটিলতায় শিক্ষামন্ত্রীকে দিয়ে সমাবর্তন করতে হয়েছিল। অত্র বিশ্ববিদ্যালয়ের সাবেক এবং বর্তমান শিক্ষার্থীদের দীর্ঘ দিনের আশা আগামী বছর ২য় সমাবর্তন রাষ্ট্রপতি, ভালো বক্তা এবং দেশের গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে সম্পূর্ণ করা।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে আজকের অগ্রবাণী